Advertisement
Back to
চারটি বিধানসভায় পিছিয়ে তৃণমূল
Lok Sabha Election 2024

হেমতাবাদে কাল মমতার সভা

২০১৯ সালের লোকসভা ভোটে এই কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবশ্রী তৃণমূল প্রার্থী কানাইয়াকে ৬০ হাজার ৫৭৪ ভোটে পরাজিত করেন।

মুখ্যমন্ত্রীর সফরের আগে তপনের বাঘইটে মাঠ পরিদর্শনে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র।

মুখ্যমন্ত্রীর সফরের আগে তপনের বাঘইটে মাঠ পরিদর্শনে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। ছবি অমিত মোহান্ত।

গৌর আচার্য 
রায়গঞ্জ শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ০৯:১০
Share: Save:

বিধানসভা কেন্দ্র সাতটি। ২০১৯ সালের লোকসভা ভোটে এর মধ্যে চারটি বিধানসভা কেন্দ্রে পিছিয়ে ছিল তৃণমূল। তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালকে ৬০ হাজারেরও বেশি ভোটে হারিয়ে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ নির্বাচিত হন বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী। কাল শনিবার হেমতাবাদের থানামাঠে নির্বাচনী জনসভা করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখানে ২০১৯ সালের লোকসভা ভোটে পিছিয়ে থাকা চারটি বিধানসভা কেন্দ্র থেকে দলের বেশির ভাগ নেতা, কর্মী ও সমর্থককে শামিল করানোর টার্গেট নিয়েছে তৃণমূল। ওই চারটি কেন্দ্র হল— রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, হেমতাবাদ ও করণদিঘি।

জেলা তৃণমূল সভাপতি তথা গত লোকসভা ভোটে পরাজিত তৃণমূল প্রার্থী কানাইয়ার দাবি, গত লোকসভা নির্বাচনে প্রাপ্ত ভোটের নিরিখে রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, হেমতাবাদ ও করণদিঘিতে দল পিছিয়ে ছিল। এই সব কেন্দ্রে বিজেপি বহু ভোটে জয় পায়। কানাইয়া এই দিন এই প্রসঙ্গে বলেন, “দলনেত্রীর জনসভায় ওই চারটি বিধানসভা কেন্দ্র থেকে অন্তত পক্ষে ৪০ হাজার লোককে শামিল করানোর লক্ষমাত্রা রয়েছে।” তৃণমূলের রাজ্য সম্পাদক অসীম ঘোষের দাবি, এ বারের লোকসভা ভোটের আগে ওই চারটি বিধানসভা কেন্দ্রের মানুষের কাছে দল ও রাজ্য সরকারের তরফে মমতার বার্তা পৌঁছে দিতেই ওই সিদ্ধান্ত। এই লোকসভা কেন্দ্রের ইসলামপুর, চাকুলিয়া ও গোয়ালপোখর বিধানসভা কেন্দ্রের জন্য পরে আলাদা জনসভা কথা রয়েছে তৃণমূলনেত্রীর।

২০১৯ সালের লোকসভা ভোটে এই কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবশ্রী তৃণমূল প্রার্থী কানাইয়াকে ৬০ হাজার ৫৭৪ ভোটে পরাজিত করেন। ওই ফলের নিরিখে ইসলামপুর, চাকুলিয়া ও গোয়ালপোখর বিধানসভা কেন্দ্রে তৃণমূল এগিয়ে ছিল। তবে, রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, হেমতাবাদ ও করণদিঘিতে বহু ভোটে পিছিয়ে থাকার কারণে বিজেপি এই কেন্দ্রে জয় পায়। কানাইয়া বলেন, “বিজেপির সাম্প্রদায়িকতা ও রাজ্যকে বঞ্চনার বিরুদ্ধে এবং রাজ্যের উন্নয়নের স্বার্থে এ বারে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সমস্ত বিধানসভার বেশির ভাগ মানুষ আমাদের প্রার্থী কৃষ্ণ কল্যাণীকে জেতাবেন।” বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকারের পাল্টা দাবি, “তৃণমূলের দুর্নীতি, চুরি ও রাজ্যে অপশাসনের প্রতিবাদে এ বারে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের শুভবুদ্ধিসম্পন্ন মানুষ বিজেপি প্রার্থী কার্তিকচন্দ্র পালকে গত বারের থেকেও বেশি ভোটে জয়ী করবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Hematabad Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE