Advertisement
Back to
Lok Sabha Election 2024

আজ রাজ্যে আসছে কমিশনের ফুল বেঞ্চ

প্রশাসনিক সূত্রের অনুমান, এ রাজ্যের সামগ্রিক প্রস্তুতি খতিয়ে দেখে এবং প্রয়োজনীয় নির্দেশ দিয়ে দিল্লি ফিরে গিয়ে লোকসভা ভোট ঘোষণার প্রস্তুতি নেবে কমিশন।

ECI

জাতীয় নির্বাচন কমিশন। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ০৭:০৮
Share: Save:

রাজ্য প্রশাসন এবং স্বীকৃত সব রাজনৈতিক দলের প্রতিনিধির সঙ্গে চূড়ান্ত পর্যায়ের বৈঠক করতে আজ, রবিবার শহরে আসছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। আগামিকাল, সোমবার প্রথমে রাজনৈতিক দলের প্রতিনিধি এবং তার পরে রাজ্য প্রশাসনের কর্তাদের সঙ্গে ওই বৈঠক হবে। প্রশাসনিক সূত্রের অনুমান, এ রাজ্যের সামগ্রিক প্রস্তুতি খতিয়ে দেখে এবং প্রয়োজনীয় নির্দেশ দিয়ে দিল্লি ফিরে গিয়ে লোকসভা ভোট ঘোষণার প্রস্তুতি নেবে কমিশন।

প্রশাসনিক মহলের অনুমান, ভোটের প্রস্তুতির পাশাপাশি আইনশৃঙ্খলার উপরে বাড়তি জোর দেবে কমিশন। এ পর্যন্ত কত অপরাধীকে হেফাজতে নেওয়া হয়েছে, জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা কার্যকর করা ইত্যাদি ব্যাপারে খোঁজ নেওয়ার পাশাপাশি সন্দেশখালির পরিস্থিতিও বৈঠকে উঠতে পারে। প্রসঙ্গত, সন্দেশখালি কাণ্ডে পুলিশ-প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। শনিবার সন্দেশখালির প্রসঙ্গ এসেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখেও। সূত্রের খবর, কমিশনের দলের নেতৃত্বে থাকবেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। এ ছাড়াও নির্বাচন কমিশনার অরুণ গোয়েল-সহ আরও ১৪ জন আধিকারিক থাকবেন ওই দলে। থাকছেন এক জন ভিডিয়ো এডিটরও। অরুণ রবিবার সন্ধ্যায় এবং রাজীব রাতে পৌঁছবেন। তবে তার আগেই দলের বাকি সদস্যেরা এসে রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসার আরিজ আফতাবের সঙ্গে প্রাথমিক আলোচনা করবেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 West Bengal ECI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE