Advertisement
Back to
NDA meeting

মোদীই প্রধানমন্ত্রী! সরকার গঠনের দাবি নিয়ে বুধেই রাষ্ট্রপতির দরজায়, দু’পাশে নীতীশ-চন্দ্র, শপথ শনিবার?

লোকসভা ভোটে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় সরকার গঠনে এনডিএ শরিকদের উপরেই নির্ভর করতে হবে মোদী, অমিত শাহদের। এই প্রেক্ষাপটে বুধবার এনডিএ শরিকদের বৈঠক হয়।

(বাঁ দিক থেকে) নরেন্দ্র মোদী, চন্দ্রবাবু নায়ডু এবং নীতীশ কুমার।

(বাঁ দিক থেকে) নরেন্দ্র মোদী, চন্দ্রবাবু নায়ডু এবং নীতীশ কুমার। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৮:৩১
Share: Save:

তৃতীয় বার সরকার গঠনের দাবি জানাতে বুধবারই রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর দ্বারস্থ হতে পারেন নরেন্দ্র মোদী। সঙ্গে থাকতে পারেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং অন্ধ্রপ্রদেশের ভাবী মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। বিকেলে শরিক দলগুলির সঙ্গে বৈঠকের পর এমনই খবর মিলল বিজেপি সূত্রে।

লোকসভা ভোটে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় সরকার গঠনে এনডিএ শরিকদের উপরেই নির্ভর করতে হবে মোদী, অমিত শাহদের। এই প্রেক্ষাপটে বুধবার এনডিএ শরিকদের বৈঠক হয়। এনডিএ-র একটি সূত্রে খবর, সরকার গঠনে নীতীশ এবং চন্দ্রবাবু দু’জনেই লিখিত ভাবে সমর্থন দিয়েছেন বিজেপিকে। রাষ্ট্রপতির কাছে মোদীর সঙ্গে তাঁরাও যেতে পারেন। সূত্রটির দাবি, এনডিএ বৈঠকে সরকার গঠন নিয়ে মোদীকে নীতীশ বলেন, ‘‘তাড়াতাড়ি করুন! সরকার গঠনে দেরি করবেন না।’’

এনডিএ সূত্রের দাবি, বৈঠকে স্থির হয়েছে, বুধবার রাষ্ট্রপতির কাছে সরকার গঠনের দাবি জানানোর পর শুক্রবার মোদীকে এনডিএ-র সংসদীয় দলনেতা হিসাবে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে। সব কিছু ঠিক থাকলে আগামী শনিবারই প্রধানমন্ত্রী পদে শপথ নিতে পারেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE