Advertisement
Back to
Bishnupur Election Result 2024

দুই ‘প্রাক্তন’-এর হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষে সৌমিত্রের মুখেই হাসি? তবে বিষ্ণুপুর মনে রাখবে সুজাতাকেও

দিল্লিবাড়ির লড়াইয়ে বাংলায় ছিল প্রাক্তন এক দম্পতির ভোটযুদ্ধ। সেই লড়াইয়ে দিনভর ওঠানামা দেখল বাংলা। তবে গণনার শেষে প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডলকে হারিয়ে জিতলেন বিজেপির সৌমিত্র খাঁ।

( বাঁ দিকে) সৌমিত্র খাঁ। সুজাতা মণ্ডল (ডান দিকে)।।

( বাঁ দিকে) সৌমিত্র খাঁ। সুজাতা মণ্ডল (ডান দিকে)।। — ফাইল চিত্র।

পিনাকপাণি ঘোষ
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ২০:০৭
Share: Save:

সৌমিত্র খাঁ এই এগিয়ে, তো পর ক্ষণেই পিছিয়ে। তখন উল্লাস তৃণমূল শিবিরে। এগিয়ে যাচ্ছেন সুজাতা মণ্ডল। কিছু ক্ষণ যেতে না যেতেই পরিস্থিতি বদল। এই ভাবেই দিনভর টান টান উত্তেজনা রইল বিষ্ণুপুর আসনে। হাড্ডাহাড্ডি লড়াই হল প্রাক্তন দম্পতি সৌমিত্র এবং সুজাতার মধ্যে। একেবারে শেষে সৌমিত্র এগিয়ে ছিলেন। তবে ২০১৯ সালের তুলনায় ব্যবধান অনেকটাই কম। মঙ্গলবার রাতে বেশ কয়েকটি ইভিএম পুনর্গণনার নির্দেশ দেয় নির্বাচন কমিশন। সেই গণনার কাজ শুরু হয় রাতের দিকে। তার পর সৌমিত্রের জয়ের কথা ঘোষণা করা হয়। তিনি সুজাতার চেয়ে ৫৫৬৭ ভোট বেশি পেয়েছেন।

২০১৪ সালে এই আসন থেকেই তৃণমূলের টিকিটে সৌমিত্র জিতেছিলেন প্রায় দেড় লাখ ভোটে। আর ২০১৯ সালে জয়ের ব্যবধান ছিল ৭৮ হাজারের মতো। তবে সৌমিত্রের সেই জয়ে বড় ভূমিকা ছিল সুজাতার। সে বার আইনি জটিলতায় সৌমিত্র বিষ্ণুপুরে ঢুকতেই পারেননি। গোটা লোকসভা এলাকা চষে ফেলেছিলেন সহধর্মিনী সুজাতা। শেষ পর্যন্ত বিষ্ণুপুরে জেতে বিজেপি। জেতেন সৌমিত্র। তাঁর জয়ে প্রাক্তন স্ত্রীর ভূমিকার কৃতিত্ব দিয়েছিলেন সৌমিত্র। তার বছর দুয়েকের মধ্যেই দম্পতির পথ দুই ফুলে বেঁকে যায়। নীলবাড়ির লড়াইয়ের মুখে মুখেই সুজাতা তৃণমূলে যোগ দেন এবং আরামবাগে তৃণমূলের প্রার্থী হয়েছিলেন। জিততে পারেননি। তবে পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের সদস্য হয়েছেন।

দেশ: ৫৪৩৫৪৩

সংখ্যাগরিষ্ঠতা: ২৭২

  • দল
  • আসন
বিজেপি ২৪০
কংগ্রেস ৯৯
এসপি ৩৭
তৃণমূল ২৯
ডিএমকে ২২
টিডিপি ১৬
জেডিইউ ১২
শিবসেনা(উদ্ধব)
শিবসেনা(শিন্ডে)
এনসিপি(শরদ)
এলজেপি
ওয়াইএসআরসিপি
সিপিআইএম
আরজেডি
আপ
জেএমএম
আইইউএমএল
জেডিএস
জেকেএন
সিপিআই
আরএলডি
জেএনপি
সিপিআইএমএল
ভিসিকে
এজিপি
কেসি(এম)
আরএসপি
এনসিপি(অজিত)
ভিওটিপিপি
জ়েডপিএম
অকালি দল
আরএলটিপি
এসকেএম
এমডিএমকে
এএসপিকেআর
এআইএমআইএম
ইউপিপিএল
আপনা দল
এজেএসইউপি
ভারতএপি
এইচএএম (এস)
নির্দল

সংসার ভেঙে যাওয়ার আগে ও পরে ব্যক্তিগত লড়াইয়ে অনেক কাদা ছোড়াছুড়ি হয়েছে সৌমিত্র এবং সুজাতার মধ্যে। বিষ্ণুপুরে সুজাতাকে প্রার্থী করাটা তৃণমূলের পক্ষে একটা চমকই ছিল। অনেকেই মনে করেছিলেন সহজেই জয় পেয়ে যাবেন সৌমিত্র। তবে কোনও কোনও মহল থেকে বলা হয়েছিল, সুজাতা খুব সহজে মাঠ ছাড়বেন না সৌমিত্রকে। সেটা দেখা গেল মঙ্গলবার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE