Advertisement
Back to
Mamata Banerjee in Contai

‘প্রিয়’ উত্তমের সমর্থনে প্রথম বার কাঁথি শহরে রোড-শোয়ে মমতা, বাদ থাকছে অধিকারী মহল্লা

এর আগে বাংলার কোনও মুখ্যমন্ত্রী কাঁথিতে এমন রোড-শোয়ে অংশ নিয়েছেন কি না, মনে করতে পারছেন না কেউই। তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার বিকেলে মুখ্যমন্ত্রী কাঁথি পরিক্রমা করবেন।

Mamata Banerjee

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ২২:১৬
Share: Save:

পূর্ব মেদিনীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘প্রিয়’ নেতাদের অন্যতম উত্তম বারিক। জেলা তৃণমূল নেতাদের অনেকেই এ কথা বলেন। উত্তম এক দিকে জেলা পরিষদের সভাধিপতি। অন্য দিকে, পটাশপুরের বিধায়কও। ২০২৪ সালের লোকসভা ভোটে ‘অধিকারী গড়’ কাঁথিতে সেই উত্তমকেই ‘তুরুপের তাস’ করেছেন তৃণমূলনেত্রী। কাঁথি লোকসভা কেন্দ্রে প্রার্থী করে উত্তমের কাঁধে ‘গুরু দায়িত্ব’ তুলে দিয়েছেন তিনি। ‘প্রিয়’ উত্তমের সমর্থনে এ বার কাঁথিতে রোড-শো করবেন মমতা। এর আগে বাংলার কোনও মুখ্যমন্ত্রী কাঁথিতে এমন রোড-শোয়ে অংশ নিয়েছেন কি না, মনে করতে পারছেন না কেউই। তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার বিকেলে মুখ্যমন্ত্রী কাঁথি পরিক্রমা করবেন। তাৎপর্যপূর্ণ ভাবে মমতার রোড-শো থেকে বাদ থাকছে শিশির অধিকারীর বাড়ি ‘শান্তিকুঞ্জ’-র সামনের রাস্তা এবং অলিগলি।

বৃহস্পতিবার দুপুরে মুখ্যমন্ত্রীর কপ্টার নামবে কাঁথির অরবিন্দ স্টেডিয়ামে। তৃণমূল সূত্রে খবর, তার পর তিনি জুনপুট মোড়ে গিয়ে মিছিলে যোগ দেবেন। দুপুর ৩টে থেকে প্রায় ৪৫ মিনিটের মমতার রোড-শো পোস্ট অফিস মোড় থেকে চৌরঙ্গি হয়ে রূপশ্রী বাইপাসের দিকে এগিয়ে যাবে। সেখান থেকে মেচেদা বাইপাস ধরে দিঘাগামী সড়কে কিছুটা এগিয়ে মিছিল শেষ হবে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, প্রথমে ঠিক ছিল কাঁথির তৃণমূল প্রার্থীর সমর্থনে জনসভা করবেন মমতা। কিন্তু, খামখেয়ালি আবহাওয়ার কারণেই সিদ্ধান্ত বদল হয়। গত কয়েক দিন বৃষ্টির ফলে মাঠের পরিস্থিতিও খারাপ। তাই শেষ মুহূর্তে ঠিক হয়েছে জনসভার পরিবর্তে রোড-শো করবেন তৃণমূলনেত্রী। ‘দিদি’র রোড-শো নিয়ে কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি পীযূষকান্তি পণ্ডা বলেন, “কাঁথি শহরে প্রথম বার রোড-শোয়ে যোগ দিচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। শহরের মূল কেন্দ্র জুড়ে তাঁর মিছিল এগিয়ে যাবে।’’ ওই তৃণমূল নেতা আরও বলেন, ‘‘এই মিছিল স্মরণীয় করে রাখতে ঐতিহাসিক জমায়েত হবে।” পীযূষ জানান, ইতিমধ্যে রোড-শোর যাবতীয় প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে কাঁথি শহর জুড়ে। তিনি বলেন, “মুখ্যমন্ত্রীর এই মিছিলে হাজির থাকবেন ৯৮টি গ্রাম পঞ্চায়েত এবং একটি পুরসভার সমস্ত স্তরের মানুষ। মুখ্যমন্ত্রীর হাত শক্ত করতে উত্তমকে বিপুল ভোটে জয়ী করার লক্ষ্যেই অভিনব এই মিছিলের আয়োজন করা হয়েছে।’’

তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে, প্রাথমিক পর্যায়ে মুখ্যমন্ত্রীর ওই মিছিল প্রথমে অধিকারী মহল্লা ছুঁয়ে যাবে বলে পরিকল্পনা ছিল। সে ক্ষেত্রে সেন্ট্রাল বাসস্ট্যান্ড থেকে মিছিল শুরু হয়ে শহরে ঢুকতে পারত। কিন্তু শিশির-শুভেন্দুর বাসভবন ‘শান্তিকুঞ্জ’ সংলগ্ন কলেজ রোড অত্যন্ত সংকীর্ণ হওয়ায় মিছিল থেকে ওই রাস্তা বাদ দেওয়া হয়েছে। তার পরিবর্তে ‘শান্তিকুঞ্জ’র অদূরে পোস্ট অফিস মোড় থেকে মিছিল ঘুরে যাবে চৌরঙ্গির দিকে।

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরে মোট তিনটি কর্মসূচি রয়েছে মমতার। প্রথমে তিনি তমলুক লোকসভার তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের সমর্থনে হলদিয়ায় জনসভা করবেন। সেখান থেকে কাঁথির রোড-শো। তার পর চলে যাবেন এগরা। ওই বিধানসভা কেন্দ্রটি মেদিনীপুর লোকসভার অন্তর্গত। সেখানে জুন মালিয়ার সমর্থনে সভা করার কথা মমতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE