Advertisement
Back to
Narendra Modi Oath Ceremony

বিরোধীরা ব্রাত্য মোদীর শপথে

বিষয়টি নিয়ে জানতে চাওয়ায়, কংগ্রেস নেতা কে সি বেণুগোপাল বলেন, “এ ব্যাপারে ইন্ডিয়া জোট সিদ্ধান্ত নেবে। তবে আমরা এখনও কোনও আমন্ত্রণই পাইনি।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ০৮:০৪
Share: Save:

রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে একে একে বিদেশি অতিথিরা আসতে শুরু করেছেন। কিন্তু আজ অনেক রাত পর্যন্ত ইন্ডিয়া মঞ্চের নেতাদের কাছে আমন্ত্রণ পৌঁছয়নি। বিষয়টি নিয়ে জানতে চাওয়ায়, কংগ্রেস নেতা কে সি বেণুগোপাল বলেন, “এ ব্যাপারে ইন্ডিয়া জোট সিদ্ধান্ত নেবে। তবে আমরা এখনও কোনও আমন্ত্রণই পাইনি।”

পাশাপাশি কংগ্রেসের প্রধান মুখপাত্র জয়রাম রমেশের বক্তব্য, “আমরা এখনও প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানের আমন্ত্রণ পেলাম না। সব বিদেশি অতিথিরা পেয়ে গেলেন। যিনি শপথ নিচ্ছেন তিনি তাঁর ব্যক্তিগত, রাজনৈতিক এবং নৈতিক কর্তৃত্ব হারিয়েছেন। তাঁর নামে ভোট চাওয়া হয়েছিল, তিনি জনাদেশ পাননি। এখন শপথ নেওয়ার নাটক করছেন। যদি আমাদের কাছে অনুষ্ঠানের আমন্ত্রণ আসে তাহলে ইন্ডিয়া জোটের নেতারা আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।” তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন জানিয়েছেন, “আমরা আমন্ত্রণ পাইনি।” সূত্রের খবর, শপথ অনুষ্ঠানে তৃণমূলের যোগ দেওয়ার সম্ভাবনা নেই।

অন্য দিকে শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য দিল্লিকে কাল রীতিমতো দুর্গ বানানোর প্রক্রিয়া চলছে। শাহরে জারি করা হবে সর্বোচ্চ সতর্কতা। দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৫ কোম্পানি আধাসামরিক কর্মী, এনএসজি কমান্ডো, কৌশলগত অবস্থানে ড্রোন এবং স্নাইপারদের নিয়ে একটি বহুস্তরীয় নিরাপত্তা বলয় অনুষ্ঠানের জন্য রাষ্ট্রপতি ভবনকে ঘিরে থাকবে। এই নিরাপত্তার বর্ম গত বছরের জি২০ সম্মেলনের মতো হবে বলে জানানো হয়েছে। শপথ অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিদের হোটেল থেকে অনুষ্ঠানস্থলে যাওয়ার জন্য নির্ধারিত রুট দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Narendra Modi Oath ceremony
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE