Advertisement
Back to
Aam Aadmi Party

‘কংগ্রেসের সঙ্গে চিরস্থায়ী গাঁটছড়া বাঁধিনি’! ভোটপর্ব শেষের আগেই কেজরীর মন্তব্য, শুরু জল্পনা

লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’ জয়ী হবে দাবি করে একটি সাক্ষাৎকারে অরবিন্দ কেজরীওয়াল বলেন, ‘‘আগামী ৪ জুন বড় চমক অপেক্ষা করছে।’’

(বাঁ দিকে) কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল (ডান দিকে)।

(বাঁ দিকে) কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৬:৪৩
Share: Save:

কংগ্রেসের সঙ্গে আম আদমি পার্টি (আপ)-র সমঝোতা কোনও স্থায়ী বিষয় নয় বলে জানিয়ে দিলেন অরবিন্দ কেজরীওয়াল। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান বলেন, ‘‘আমাদের প্রাথমিক লক্ষ্য এ বারের লোকসভা ভোটে বিজেপিকে হারানো। বিজেপির স্বৈরাচারী, জুলুমবাজির শাসনের অবসান ঘটানো। তাই আমরা কংগ্রেসের সঙ্গে সমঝোতা করেছি।’’

লোকসভা ভোটের পরে দু’দলের সম্পর্ক নতুন মোড় নিতে পারে বলে এর পরে ইঙ্গিত দিয়েছেন কেজরী। তাঁর মন্তব্য, ‘‘আমরা কংগ্রেসের সঙ্গে চিরস্থায়ী গাঁটছড়া বাঁধিনি।’’ তবে লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’ জয়ী হবে দাবি করে ইন্ডিয়া টুডে-কে দেওয়া ওই সাক্ষাৎকারে কেজরী বলেন, ‘‘আগামী ৪ জুন বড় চমক অপেক্ষা করছে।’’ লোকসভা ভোটে বিজেপির পরাজয়ের দাবি করলেও বিরোধী জোটের সরকারের ‘মুখ’ সম্পর্কে কোনও মন্তব্য করেননি আপ প্রধান।

লোকসভা নির্বাচনে বিজেপি শাসিত গুজরাত, গোয়া, হরিয়ানা এবং আপ শাসিত দিল্লিতে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা করেছেন কেজরী। চণ্ডীগড়েও দু’দল একসঙ্গে। কিন্তু আপ শাসিত আর এক রাজ্য পঞ্জাবে দু’দল পরস্পরের প্রতিদ্বন্দ্বী। এ প্রসঙ্গে কেজরী জানান, রাজ্যভিত্তিক রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করেই তাঁরা এই পদক্ষেপ করেছেন। তাঁর মন্তব্য, ‘‘পঞ্জাবে বিজেপির কোনও অস্তিত্বই নেই।’’ লোকসভা ভোটে বিজেপি জয়ী হলে নরেন্দ্র মোদী-অমিত শাহ জুটি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের রাজনৈতিক ভবিষ্যতের উপর আঘাত হানবে বলেও দাবি করেন কেজরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE