Rain in West Bengal

তীব্র তাপপ্রবাহের মধ্যেই স্বস্তির খবর! সপ্তাহান্তেই বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের আট জেলা

পশ্চিমি ঝঞ্ঝা এবং আর্দ্রতা মেশানো দখিনা বাতাসের কারণে আট জেলায় বৃষ্টি হতে পারে। তবে হাওয়া অফিস এ-ও জানিয়ে দিয়েছে, শনি এবং রবিবার আট জেলায় বৃষ্টিপাত হলেও স্বস্তি খুব একটা ফিরবে না।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৩:০৩
Rain Forecast in 8 districts of South Bengal amid continuous heatwave in West Bengal.

দক্ষিণবঙ্গে সপ্তাহান্তে বৃষ্টির দেখা মিললেও উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং বৃষ্টিতে ভিজতে পারে বুধবারই। ফাইল চিত্র ।

তাপপ্রবাহে পুড়ছে সারা বাংলা। তার মধ্যেই দক্ষিণবঙ্গের আট জেলার জন্য স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস। সপ্তাহান্তে আট জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেই আবহবিদরা জানিয়েছেন। এই আটটি জেলা হল, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং নদিয়া।

আবহবিদরা জানিয়েছেন, পশ্চিমি ঝঞ্ঝা এবং আর্দ্রতা মেশানো দখিনা বাতাসের কারণে আট জেলায় বৃষ্টি হতে পারে। তবে হাওয়া অফিস এ-ও জানিয়ে দিয়েছে, শনি এবং রবিবার আট জেলায় বৃষ্টিপাত হলেও স্বস্তি খুব একটা ফিরবে না। সোমবার থেকে তীব্র গরম পড়তে পারে এই জেলাগুলিতে।

Advertisement

আট জেলায় বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে এখনই বৃষ্টিপাতের কোনও সম্ভবনা নেই। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই কলকাতা এবং আশপাশের জেলাগুলিতেও। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে সপ্তাহান্তে বৃষ্টির দেখা মিললেও উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং বৃষ্টিতে ভিজতে পারে বুধবারই। বুধবার এই দুই জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার দার্জিলিং এবং কালিম্পঙের পাশাপাশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারেও।

প্রসঙ্গত, তীব্র দাবদাহে কার্যত পুড়ছে দক্ষিণবঙ্গের জেলাগুলি। সেই ধারা অব্যাহত থাকছে। বুধবারও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। যার মধ্যে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান এবং বীরভূম, এই পাঁচ জেলায় তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। এই পরিস্থিতিতে তাপমাত্রা খুব বেশি থাকবে বলেই পূর্বাভাস। দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশ কয়েক ডিগ্রি সেলসিয়াস বেশি হওয়ায় এই তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। এর মধ্যেই আট জেলায় বৃষ্টির পূর্বাভাসের খবরে একটু হলেও স্বস্তিতে আট জেলার বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement