West Bengal Weather Today

দাবদাহ থেকে এখনই মুক্তি নেই! তাপপ্রবাহে পুড়বে দক্ষিণবঙ্গ, বাড়তি সতর্কতা পাঁচ জেলায়

বৃহস্পতিবারও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। তবে শুক্রবার থেকে খানিকটা হলেও স্বস্তি ফিরতে পারে বলে আবহবিদরা জানিয়েছেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১০:৩০
Heatwave in all districts of south Bengal, severe in five districts of West Bengal

শুক্রবার থেকে খানিকটা হলেও স্বস্তি ফিরতে পারে বলে আবহবিদরা জানিয়েছেন। ফাইল চিত্র ।

তীব্র দাবদাহে নাজেহাল অবস্থা রাজ্যের। বিগত কয়েক দিন ধরে তাপপ্রবাহের জেরে কার্যত পুড়ছে দক্ষিণবঙ্গের জেলাগুলি। সেই ধারা অব্যাহত থাকছে। বুধবারও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস দিল হাওয়া অফিস। যার মধ্যে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান এবং বীরভূম— এই পাঁচ জেলায় তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। এই পরিস্থিতিতে তাপমাত্রা খুব বেশি থাকবে বলেই পূর্বাভাস। দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশ কয়েক ডিগ্রি সেলসিয়াস বেশি হওয়ায় এই তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।

বৃহস্পতিবারও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। তবে শুক্রবার থেকে খানিকটা হলেও স্বস্তি ফিরতে পারে বলে আবহবিদরা জানিয়েছেন।

Advertisement

শনিবার কলকাতাতেও তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪০ ডিগ্রির কাছাকাছি। সকালের দিকে আংশিক মেঘলা আকাশ দেখা গেলেও বেলা বাড়লেই বাড়বে রোদের তেজ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। কলকাতা লাগোয়া জেলাগুলিতেও বুধবার দিনের তাপমাত্রা ৪০ ডিগ্রির আশপাশেই থাকবে। তবে পশ্চিম এবং মধ্য ভাগের প্রায় সব জেলাতেই তাপমাত্রা ৪০ ডিগ্রির বেশি থাকতে পারে বলে হাওয়া অফিস জানিয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি, উত্তরবঙ্গের দুই দিনাজপুর এবং মালদহে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। তবে বৃষ্টিতে ভিজবে দার্জিলিং এবং কালিম্পং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement