Bomb Recovery From Car

মোবাইলে বোমার বরাত! গাড়িতে করে নিয়ে যাওয়ার সময় আট জনকে আটক করল বাঁকুড়া পুলিশ

পুলিশ জানতে পারে, বুধবার সকালে দু’টি গাড়িতে করে পাটরাইয়ের দিক থেকে বোমা নিয়ে যাওয়া হতে পারে ইন্দাসে। খবর পেয়ে নাকা তল্লাশি চালায় পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১০:৩৪
Bombs recovered from two cars at Bankura

গাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে বোমা। — নিজস্ব চিত্র।

নাকা তল্লাশির সময় ব্যাগ ভর্তি বোমা-সহ দু’টি গাড়িকে আটক করল বাঁকুড়ার ইন্দাস থানার পুলিশ। বুধবার সাতসকালে ইন্দাসের বাঁধেরপাড় এলাকা থেকে গাড়িগুলিকে আটক করে পুলিশ। আটক করা হয়েছে দু’টি গাড়ির চালক-সহ মোট আট জনকে। তাঁদের জিজ্ঞাসাবাদ করে বিস্তারিত জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ। গাড়িতে করে বোমা নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। বিজেপির দাবি, ওই গাড়ি দু’টিতে করে মনোনয়নপত্র জমা দিতে যাচ্ছিলেন তাঁদের প্রার্থীরা। সেই গাড়িতে বোমা রেখে তৃণমূল তাঁদের ফাঁসিয়েছে বলে অভিযোগ গেরুয়াশিবিরের।

মঙ্গলবার রাতে গোপন সূত্রে পুলিশ জানতে পারে, বুধবার সকালে দু’টি গাড়িতে করে পাটরাইয়ের দিক থেকে বোমা নিয়ে যাওয়া হতে পারে ইন্দাসে। খবর পেয়ে পাটরাই থেকে ইন্দাস যাওয়ার রাস্তায় বাঁধেরপাড় এলাকায় থাকা নাকা তল্লাশি চালায় পুলিশ। তল্লাশির সময় দু’টি গাড়িকে আটক করা হয়। তার মধ্যে একটি গাড়ি থেকে ব্যাগ ভর্তি বোমা উদ্ধার হয়েছে। এর পর গাড়ি দু’টিকে আটক করে ইন্দাস থানায় নিয়ে যায় পুলিশ। বিষ্ণুপুরের এস ডি পি ও কুতুবউদ্দিন খান বলেন, ‘‘প্রাথমিক ভাবে গাড়ির দুই চালক জানিয়েছেন যে, মোবাইলে দু’জন তাঁদের আমরুল এবং আশপাশের এলাকা থেকে ইন্দাসে বোমা নিয়ে যাওয়ার বরাত দিয়েছিল। ওই দু’টি গাড়িতে থাকা আট জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে আরও বিস্তারিত জানার চেষ্টা চালানো হচ্ছে।’’

Advertisement

এই ঘটনাকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। ইন্দাসের বিজেপি বিধায়ক নির্মলকুমার ধাড়া বলেন, ‘‘ওই দু’টি গাড়িতে করে আমাদের দলের প্রার্থীরা ইন্দাসে মনোনয়নপত্র জমা দিতে যাচ্ছিলেন। বাঁধেরপাড় এলাকায় তৃণমূলের দুস্কৃতীরা গাড়ি দু’টিকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে। তারাই চক্রান্ত করে গাড়িগুলিতে ব্যাগ ভর্তি বোমা রেখে আমাদের দলের প্রার্থীদের ফাঁসিয়েছে।’’ ইন্দাস ব্লকের তৃণমূল সভাপতি শেখ হামিদ বলেন, ‘‘যারা ফেঁসে যায় তারাই ফাঁসানোর অভিযোগ করে। ইন্দাসে বিজেপির পায়ের তলায় মাটি নেই। তাই বোমা এবং পিস্তল নিয়ে ইন্দাস তথা বাংলার রাজনীতিকে কলুষিত করার চেষ্টা করছে। পুলিশ নাকা তল্লাশির সময় গাড়ির ভিতর থেকে ব্যাগ ভর্তি বোমা পেয়েছে। পুলিশ আইনি ব্যবস্থা নিয়েছে। এর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement