Kaliaganj

কালিয়াগঞ্জ গণধর্ষণকাণ্ডে রাজ্য পুলিশের কাছে তিন দিনের মধ্যে রিপোর্ট চাইল জাতীয় মহিলা কমিশন

দ্বাদশ শ্রেণির এক ছাত্রীকে গণধর্ষণ করে খুনের অভিযোগ ঘিরে শুক্রবার থেকে উত্তাল কালিয়াগঞ্জ। অভিযোগ, পাশের গ্রামের কয়েক জন মিলে তাঁকে ধর্ষণ করে খুন করেছেন।

Advertisement
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ২১:৪৯
কালিয়াগঞ্জে বিক্ষোভ। নিজস্ব চিত্র।

কালিয়াগঞ্জে বিক্ষোভ। নিজস্ব চিত্র।

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে দ্বাদশ শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ করে খুনের অভিযোগের ভিত্তিতে তদন্তের রিপোর্ট রাজ্য পুলিশের কাছে চেয়ে পাঠাল জাতীয় মহিলা কমিশন।

শনিবার প্রেস বিবৃতি প্রকাশ করে কমিশন জানিয়েছে, টুইটার থেকে তারা গোটা বিষয়টি জানতে পারে। এর পরেই রাজ্য পুলিশের ডিজি মনোজ মালবীয়কে চিঠি লেখেন কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। ধর্ষণ করে খুনের ঘটনায় যাতে নিরপেক্ষ এবং সময়ের মধ্যে তদন্ত হয়, তা নিশ্চিত করতে ডিজিকে বলা হয়েছে কমিশনের তরফে। পাশাপাশি, অভিযোগ সত্যি হলে উপযুক্ত ধারায় এফআইআর দায়ের করতেও বলা হয়েছে। কী পদক্ষেপ করা হচ্ছে পুলিশের তরফে, তার পূর্ণাঙ্গ রিপোর্ট তিন দিনের মধ্যে পাঠাতে বলা হয়েছে রাজ্য পুলিশকে।

Advertisement

দ্বাদশ শ্রেণির এক ছাত্রীকে গণধর্ষণ করে খুনের অভিযোগ ঘিরে শুক্রবার থেকে উত্তাল কালিয়াগঞ্জ। অভিযোগ, পাশের গ্রামের কয়েক জন মিলে তাঁকে ধর্ষণ করে খুন করেছেন। অভিযুক্তদের শাস্তির দাবিতে শুক্রবার সকালে দেহ নিয়ে পথ অবরোধ করেন স্থানীয়েরা। অবরোধ হটাতে গেলে ধুন্ধুমার বাধে। পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা ইটবৃষ্টি করেন বলেও দাবি। অন্য দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ছোড়ার পাল্টা দাবি করেছেন বিক্ষোভকারীরা। জনতা-পুলিশে খণ্ডযুদ্ধে উত্তেজনা ছড়ায় এলাকায়।

শনিবারও কালিয়াগঞ্জে উত্তেজনা ছড়িয়েছে। তা নিয়ে রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজা বলেন, ‘‘সাধারণ গ্রামের মানষকে ভুল বোঝানো হচ্ছে। সকাল থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। চাইল্ড ওয়েলফেয়ার কমিটি ঘটনাস্থলে গিয়েছে। পরিবারের সঙ্গে কথা বলেছে। বাড়ির লোকের সঙ্গে কথা বলছেন। তাঁদের ভরসা রাখতে বলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement