Jitendra Tiwari

কম্বলকাণ্ডে রক্ষাকবচের আর্জি, পুলিশি হানার দিনেই হাই কোর্টে জিতেনের স্ত্রী

তাঁর আসানসোলের ফ্ল্যাটে পুলিশি হানার দিনেই কম্বলকাণ্ডে রক্ষাকবচ চেয়ে কলকাতা হাই কোর্টে আবেদন করলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী। তাঁকে এ নিয়ে মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৬:২৫
হাই কোর্টে জিতেন্দ্র তিওয়ারি।

হাই কোর্টে জিতেন্দ্র তিওয়ারি। নিজস্ব চিত্র।

তাঁর আসানসোলের ফ্ল্যাটে পুলিশি হানার দিনেই কম্বলকাণ্ডে রক্ষাকবচ চেয়ে কলকাতা হাই কোর্টে আবেদন করলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী চৈতালী। তাঁকে এ নিয়ে মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়েছে। ঘটনাচক্রে মঙ্গলবার সকালেই জিতেন্দ্রর স্ত্রী তথা আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর চৈতালিকে জিজ্ঞাসাবাদ করতে তাঁদের ফ্ল্যাটে যান পুলিশ আধিকারিকরা। কিন্তু ফ্ল্যাট তালাবন্ধ থাকায় পুলিশ ঢুকতে পারেনি।

সপ্তাহ খানেক আগে আসানসোল পুরনিগমের কাউন্সিলর চৈতালির উদ্যোগে একটি কম্বল বিতরণী অনুষ্ঠান হয়। সেখানে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি ওই অনুষ্ঠান থেকে বেরিয়ে যাওয়ার পরই কম্বল নিতে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। তাতে পদপিষ্ট হয় মৃত্যু হয় এক কিশোরী-সহ ৩ জনের। এই ঘটনাকে কেন্দ্র করে চাপান-উতোর চলছে। পাশাপাশি, চৈতালিকে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়াও শুরু করেছে পুলিশ। এই আবহে ওই কাণ্ডে রক্ষাকবচ চেয়ে মঙ্গলবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন জিতেনের স্ত্রী। মামলা দায়েরের অনুমতি দিয়েছে আদালত। বুধবার বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চে ওই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

সোমবার জিতেনের স্ত্রী চৈতালিকে নোটিস পাঠিয়েছে আসানসোল উত্তর থানার পুলিশ। কিন্তু জিতেন এবং চৈতালি কেউই বাড়িতে না থাকায় বাড়িতে নোটিস সাঁটিয়ে দিয়ে যায় পুলিশ। এর পর মঙ্গলবার সকাল ১০টা নাগাদ আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি (সেন্ট্রাল ২) শ্রীমন্ত বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ৭ সদস্যের একটি দল জিতেনের ওই ফ্ল্যাটে যান। ফ্ল্যাট তালাবন্ধ থাকায় তাঁরা ঢুকতে পারেননি। ঘণ্টাখানেক অপেক্ষা করে ফিরে যায় পুলিশের ওই দলটি। এর পর কলকাতায় হাই কোর্টের দ্বারস্থ হন চৈতালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement