Heavy Rainfall

Bengal Weather: কলকাতায় দিনভর অতি ভারী বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া, ভারী বর্ষণ বেশ কয়েকটি জেলায়

আগামী কয়েক দিনও বৃষ্টির হাত থেকে রেহাই নেই। বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জেরে ২০ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টি হতে পারে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ০৯:০১
বৃষ্টি থেকে রেহাই নেই শহরের

বৃষ্টি থেকে রেহাই নেই শহরের ফাইল চিত্র।

পূর্বাভাস মতোই রবিবার থেকে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। রাতভর প্রবল বৃষ্টি হয়েছে। সোমবারও আবহাওয়া একই থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তার ফলে পুজোর পরেই ফের জল-যন্ত্রণার আশঙ্কা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আলিপুর জানিয়েছে, সোমবার কলকাতায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝড় বইবে। প্রবল বর্ষণে নিচু জায়গাগুলিতে জল জমতে পারে। ফলে ফের ভোগান্তির আশঙ্কায় শহরবাসী। কলকাতা ছাড়া উপকূলবর্তী পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়া ও হুগলিতে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Advertisement

আলিপুর সূত্রে খবর, বঙ্গোপসাগরে জোড়া নিম্নচাপের জেরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছে ও সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে থাকবে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১৫.৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আগামী কয়েক দিনও বৃষ্টির হাত থেকে রেহাই নেই। হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জেরে ২০ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। ১৮ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ভারী বৃষ্টির সতর্কবার্তা দেওয়া হয়েছে উত্তরবঙ্গেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement