Recruitment Scam

চাকরি হারানো ১০ প্রাক্তন স্কুলকর্মীকে তলব সিবিআইয়ের! কোন পথে চাকরি? হতে পারে জিজ্ঞাসাবাদ

সিবিআই সূত্রে খবর, চাকরি পেতে তাঁরা কারও সঙ্গে যোগাযোগ করেছিলেন কি না, বা তাঁদের সঙ্গে কেউ যোগাযোগ করেছিলেন কি না, তা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে এই ১০ জনকে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১১:১৮
CBI summoned 10 terminated group-c workers of school, says sources.

শুক্রবার সন্ধ্যায় তাঁদের নিজাম প্যালেসে তলবের নোটিস পাঠানো হয় বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। ফাইল চিত্র ।

আদালতের নির্দেশে চাকরি গিয়েছে আগেই। এ বার তাঁদের তলব করল সিবিআই! কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, কলকাতা হাই কোর্টের নির্দেশে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে এমন ১০ জন ‘অযোগ্য’ গ্রুপ-সি চাকরিপ্রাপককে নিজাম প্যালেসে তলব করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় তাঁদের নিজাম প্যালেসে তলবের নোটিস পাঠানো হয় বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। সিবিআই সূত্রে খবর, সোমবার থেকে পর পর কয়েক দিন তাঁদের একে একে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চলাকালীন টাকার বিনিময়ে চাকরি পাওয়ার অভিযোগে চাকরি বাতিল হয়েছে অনেক প্রাথমিক এবং হাই স্কুল শিক্ষকেরও। নিয়ম-বহির্ভূত ভাবে চাকরি পাওয়ার অভিযোগ বরখাস্ত করা হয়েছে অনেক গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মীকেও। চাকরি হারানো এ রকমই ১০ গ্রুপ সি-র প্রাক্তন কর্মীকে এ বার তলব করা হল বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

Advertisement

সিবিআই সূত্রে খবর, চাকরি পেতে তাঁরা কারও সঙ্গে যোগাযোগ করেছিলেন কি না, বা তাঁদের সঙ্গে কেউ যোগাযোগ করেছিলেন কি না, তা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে এই ১০ জনকে। টাকার লেনদেন কী ভাবে হয়েছিল এবং এ ক্ষেত্রে কেউ মধ্যস্থতা করেছিলেন কি না, তা নিয়েও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement