CBI Raid In Sandeshkhali

সন্দেশখালির রাজবাড়িতে শাহজাহান-ঘনিষ্ঠের খোঁজে সিবিআই, দোকান বন্ধ দেখে হানা বাড়িতে, চলছে তদন্ত

স্থানীয় সূত্রে খবর, শনিবার সকালে সন্দেশখালির রাজবাড়ি এলাকায় যান বেশ কয়েক জন সিবিআই আধিকারিক। সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। জনৈক তুফান মৃধার বাড়িতে এবং দোকানে যান সিবিআই আধিকারিকেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৪:১৩
CBI

এই বাড়িতে অভিযানে এসেছে সিবিআই। —নিজস্ব চিত্র।

আবার সন্দেশখালিতে সিবিআই। এ বারও ধৃত শাহজাহান শেখের এক ঘনিষ্ঠের বাড়ি এবং দোকানে তদন্তে গিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, শনিবার সকালে সন্দেশখালির রাজবাড়ি এলাকায় যান বেশ কয়েক জন সিবিআই আধিকারিক। তাঁদের সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। জনৈক তুফান মৃধার বাড়িতে এবং দোকানে ‘অভিযান’ চলে প্রথমে। সেখান থেকে তুফানের বাড়িতে যান তদন্তকারীরা। তাঁর পরিবারের সদস্যদের কথা বলেন সিবিআই আধিকারিকেরা।

স্থানীয়েরা জানাচ্ছেন, সিবিআই প্রথমে তুফানের দোকান গিয়েছিল। কিন্তু দোকান বন্ধ ছিল। তাই তাঁর বাড়িতে যান সিবিআই আধিকারিকেরা। তুফান পরিবারের তরফে জানানো হয়, সকালে কাজের সূত্রে বাইরে গিয়েছেন তিনি। তবে এলাকার মানুষজন জানাচ্ছেন, গত তিন-চার দিন ওই দোকান বন্ধ দেখছেন তাঁরা। তুফানকেও এলাকায় দেখা যাচ্ছে না।

শুক্রবার থেকে কলকাতার অফিস থেকে আবার ‘মিশন সন্দেশখালি’ শুরু করেছে সিবিআই। গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় শেখ শাহজাহানের বাড়িতে হানা দিতে গিয়ে ইডির আক্রান্ত হওয়ার মামলার প্রেক্ষিতে এই অভিযান। শুক্রবার কখনও শাহজাহান-ঘনিষ্ঠের বাড়ি ঘিরে ধরে তল্লাশি আবার কখনও মাঠে-ময়দানে বোমা, অস্ত্রের খোঁজে খানাতল্লাশি। সিবিআই সূত্রে খবর ছিল, অস্ত্র মিলেছে শাহজাহানের পাড়ায়। সাসপেন্ড হওয়া তৃণমূল নেতার এক ঘনিষ্ঠের আত্মীয় জনৈক আবু তালেব মোল্লার বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে উদ্ধার হয় বেশ কিছু অস্ত্র। এই সময় সিবিআই ডেকে পাঠায় এনএসজিকে। সেই ডাকে সাড়া দিয়ে সন্দেশখালিতে চলে আসেন এনএসজি কম্যান্ডোরা। আসে অত্যাধুনিক বিস্ফোরক সন্ধানী রোবটও। ওই ঘটনার প্রেক্ষিতে নির্বাচন কমিশনকে এই চিঠি দিয়েছে রাজ্যের শাসকদল। তাদের অভিযোগ, ভোটের সময় কেন্দ্রীয় সংস্থার বার বার অতি সক্রিয়তা নিয়ে অভিযোগ করা হলেও কমিশন তা দেখেও দেখেনি। তার মধ্যে শুক্রবার যখন বাংলার তিন লোকসভা আসন— দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাটে ভোট হচ্ছে, তখন ‘নির্লজ্জ ভাবে’ সিবিআই ‘সন্দেশখালির ফাঁকা জায়গায়’ অভিযান চালিয়েছে।

এর মধ্যে শনিবার শাহজাহান-ঘনিষ্ঠ এক জনকে কলকাতায় ডেকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। পাশাপাশি অভিযানও জারি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement