Viral Video

জঙ্গলে বাঘের মুখোমুখি গোখরো! এক দৃষ্টিতে তাকিয়ে একে অপরের দিকে! তার পর? ভিডিয়ো প্রকাশ্যে

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, চাডোবার জঙ্গলে একটি বাঘ শুয়ে রয়েছে। দেখে মনে হচ্ছে শিকারের খোঁজে বেরিয়েছে দক্ষিণরায়। হঠাৎই একটি গোখরো ওই বাঘটির মুখোমুখি চলে আসে। বাঘের সামনে ফণা তুলে দাঁড়িয়ে পড়ে সে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১০:৫২
Viral Video of Tiger and King Cobra

বাঘ এবং গোখরো মুখোমুখি! ছবি: এক্স (সাবেক টুইটার)।

বাঘ এবং গোখরো, উভয়ই তাদের আক্রমণাত্মক প্রকৃতির জন্য পরিচিত। বাঘের এক থাবায় যে কোনও মানুষের প্রাণ পর্যন্ত যেতে পারে। অন্য দিকে, প্রাণঘাতী হতে পারে গোখরোর এক ছোবলও। কিন্তু এই দুই প্রাণী যদি মুখোমুখি আসে, তা হলে? এমনই এক বিরল দৃশ্যের দেখা মিলল মহারাষ্ট্রের চন্দ্রপুরের চাডোবা এলাকায়। একে অপরের মুখোমুখি হতে দেখা গেল একটি বাঘ এবং একটি বিষধর গোখরোকে। সেই ঘটনার একটি ভিডিয়োও ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, চাডোবার জঙ্গলে একটি বাঘ শুয়ে রয়েছে। দেখে মনে হচ্ছে শিকারের খোঁজে বেরিয়েছে দক্ষিণরায়। হঠাৎই একটি গোখরো ওই বাঘটির মুখোমুখি চলে আসে। বাঘের সামনে ফণা তুলে দাঁড়িয়ে পড়ে সে। এর পর বেশ কিছু ক্ষণ স্থির ভাবে একে অপরের দিকে তাকিয়ে থাকে তারা। যদিও কাউকেই সেই ভিডিয়োতে একে অপরকে আক্রমণ করতে দেখা যায়নি।

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল ‘অভিজিৎফরইউ’ থেকে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই হাজার হাজার মানুষ দেখে ফেলেছেন। সমাজমাধ্যমে যথেষ্ট হইচইও ফেলেছে সেই ভিডিয়ো। অনেকে অনেক মন্তব্য করেছেন। ভিডিয়োটি শেয়ারও করেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement