news of IRCTC

খাবারে ভাসছে জ্যান্ত বিছে! রায়তায় চুমুক দিতে গিয়ে আঁতকে উঠলেন যুবক, কাঠগড়ায় আইআরসিটিসি

মজা করে পোস্টে লেখা হয়, খাবারের গুণগত মান সত্যিই বেড়েছে, কারণ রেলের খাবারে আরও বেশি করে প্রোটিন দেওয়া হচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১১:৪৮
Centipede found in raita at VIP Railways lounge news went viral

ছবি: এক্স থেকে নেওয়া।

খাবার নিয়ে ফের বিতর্কে জড়াল ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজ়ম কর্পোরেশন (আইআরসিটিসি)। খাবারে মিলল জ্যান্ত তেঁতুলবিছে! দিল্লির এক বাসিন্দা রেলের এগ্‌জ়িকিউটিভ লাউঞ্জ থেকে আইআরসিটিসি থেকে খাবার অর্ডার করেছিলেন। সেই সময় রায়তার মধ্যে একটি তেঁতুলবিছে দেখতে পান তিনি। সেই ছবি এক্স হ্যান্ডলে পোস্ট করা হয়েছে আর্যাংশ নামের একটি অ্যাকাউন্ট থেকে। সেই ছবি দেখে আঁতকে উঠেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা।

Advertisement

ওই পোস্ট অনুযায়ী, দিল্লির ওই বাসিন্দা আইআরসিটিসি পরিচালিত একটি ভিআইপি লাউঞ্জে খাওয়ার সময় তেঁতুলবিছেটি লক্ষ করেন। ওই ব্যক্তি মজা করে পোস্টে লেখেন, ‘‘খাবারের গুণগত মান সত্যিই বেড়েছে। কারণ রেলের খাবারে আরও বেশি করে প্রোটিন দেওয়া হচ্ছে।’’ রেলের খাবারে গুণগত মান ও পরিচ্ছন্নতা বেড়েছে, এই সংক্রান্ত একটি পোস্টের উত্তরে গত ২০ অক্টোবর নিজের অভিজ্ঞতার কথা সমাজমাধ্যমে বর্ণনা করেছেন ওই যুবক। তিনি লেখেন, এই ঘটনাটি আইআরসিটিসি ভিআইপি এগ্‌জ়িকিউটিভ লাউঞ্জে ঘটেছে। এর থেকে ট্রেন বা প্যান্ট্রি কারের খাবারের গুণমান কল্পনা করা যায় বলেও মন্তব্য করেন তিনি। তিনি এ-ও দাবি করেন, লাউঞ্জের অন্য যাত্রীদের দূষিত খাবার থেকে দূরে থাকার জন্য সতর্ক করেছিলেন তিনি। আশ্চর্যের বিষয়, কেউ তাঁর সতর্কবার্তায় কর্ণপাত করেননি।

পোস্টটি দেখে বহু সমাজমাধ্যম ব্যবহারকারী নিজেদের প্রতিক্রিয়া দিয়েছেন। বেশির ভাগ সমাজমাধ্যম ব্যবহারকারী আইআরসিটিসির খাবারের মান নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন। আইআরসিটিসির এক আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ঘটনাটি গত মাসের এবং তা প্রকাশ্যে আসার পরে পরিষেবা প্রদানকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছিল। এ ধরনের ঘটনা যাতে না হয় সে জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন
Advertisement