Anders Antonson Sacks Coach

ম্যাচের মাঝে জুয়া! নিজের কোচকেই তাড়িয়ে দিলেন বিশ্বের চার নম্বর ব্যাডমিন্টন তারকা

প্রতিযোগিতা চলাকালীন জুয়া খেলতেন কোচ। এই অভিযোগে নিজের কোচকে তাড়িয়ে দিয়েছেন বিশ্বের চার নম্বর ব্যাডমিন্টন তারকা ডেনমার্কের অ্যান্ডার্স অ্যান্টনসন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ২০:৫৮
sports

ডেনমার্কে ব্য়াডমিন্টন তারকা অ্যান্ডার্স অ্যান্টনসন। ছবি: এক্স।

নিজের কোচকে তাড়িয়ে দিয়েছেন বিশ্বের চার নম্বর ব্যাডমিন্টন তারকা ডেনমার্কের অ্যান্ডার্স অ্যান্টনসন। তাঁর অভিযোগ, প্রতিযোগিতা চলাকালীন ম্যাচের মাঝে জুয়া খেলতেন কোচ জোয়াকিম পারসন। সেই কারণে, এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Advertisement

জাপান ওপেন চলাকালীন এই ঘটনা ঘটেছে। সমাজমাধ্যমে অ্যান্টনসন লেখেন, “ঘটনাচক্রে আমি দেখতে পেয়েছি যে ম্যাচের মাঝে আমার কোচ জুয়া খেলছে। এক জন কোচ হিসাবে এটা অপরাধ। সেই কারণে, এই বিষয় জানতে পারার পরেই আমি বিশ্ব ব্যাডমিন্টন সংস্থাকে সব কথা খুলে বলেছি। এই ঘটনার সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই। ওর সঙ্গে আমার সম্পর্ক শেষ। পারসনকে আমার কোচের পদ থেকে সরিয়ে দিয়েছি।”

২০২২ সালের ডিসেম্বর মাস থেকে অ্যান্টনসনের কোচ হিসাবে কাজ করেছেন পারসন। তাঁর সাফল্যের নেপথ্যে কোচকে কৃতিত্ব দিয়েছেন ডেনমার্কের ব্যাডমিন্টন তারকা। তিনি লেখেন, “ব্যাডমিন্টনে আমার সাফল্যের নেপথ্যে পারসনের বড় ভূমিকা আছে। আমরা একসঙ্গে অনুশীলন করেছি। একসঙ্গে অনেকটা সময় কাটিয়েছি। অনেক প্রতিযোগিতা জিতেছি। তার জন্য পারসনকে ধন্যবাদ। সেই কারণে, আরও বেশি কষ্ট হচ্ছে। কিন্তু এই বিষয়টা মেনে নেওয়া যায় না।”

২০১৯ সালেও এক বার ম্যাচ গড়াপেটায় নাম জড়িয়েছিল পারসনের। সেই সময় দেড় বছরের জন্য তাঁকে নির্বাসিত করেছিল বিশ্ব ব্যাডমিন্টন সংস্থা। সেই সময় ম্যাচ গড়াপেটার অভিযোগ মানতে চাননি পারসন। এ বার আরও এক অভিযোগ উঠল তাঁর উপর।

আরও পড়ুন
Advertisement