T20 World Cup Celebration

বিশ্বজয়ের উৎসবে চোখে জল পন্থের, নিজেই পোস্ট করলেন কান্নার ভিডিয়ো

মৃত্যুর মুখ থেকে ফিরে এসে বিশ্বকাপ খেলতে নেমেছিলেন ঋষভ পন্থ। একটা সময় ঠিক মতো হাঁটতে পারবেন কি না তা নিয়েই প্রশ্ন উঠেছিল। সেই পন্থ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলেন। বৃহস্পতিবার কাঁদতে দেখা যায় তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৩:২২
Rishabh Pant

বিজয় উৎসবের সময় ঋষভ পন্থের চোখে জল। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপটা ঋষভ পন্থের জন্য একটু অন্য রকম। মৃত্যুর মুখ থেকে ফিরে এসে বিশ্বকাপ খেলতে নেমেছিলেন তিনি। একটা সময় ঠিক মতো হাঁটতে পারবেন কি না তা নিয়েই প্রশ্ন উঠেছিল। সেই পন্থ জায়গা করে নেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। দল চ্যাম্পিয়নও হয়। বিজয় উৎসবে কেঁদে ফেললেন পন্থ।

Advertisement

গত ১৬ মাসে অনেক কিছুর মধ্যে দিয়ে যেতে হয়েছে পন্থকে। ৩০ ডিসেম্বর, ২০২২ তারিখটা ভুলতে পারবেন না তিনি। দিল্লি থেকে বাড়ি ফেরার পথে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। ঠিক সময় গাড়ির কাচ ভেঙে বার হতে না পারলে হয়তো বাঁচানো যেত না তাঁকে। সেই পন্থকে বৃহস্পতিবার কাঁদতে দেখা গেল। সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেন তিনি। সেখানেই দেখা যায় পন্থের চোখে জল। চোখ মুছতে দেখা যায় তাঁকে।

সেই ভিডিয়োয় পন্থকে বলতে শোনা যায়, “দারুণ লাগছে। দুর্দান্ত অনুভূতি। এমন সমর্থন দেখিনি।” তার পরেই সমর্থকদের দিকে ক্যামেরা ঘুরিয়ে দেন ভারতীয় উইকেটরক্ষক। মুম্বইয়ের মেরিন ড্রাইভে তখন অসংখ্য মানুষ। তাঁরা ভারতীয় ক্রিকেটারদের এক ঝলক দেখার জন্য এসেছিলেন। জয়ধ্বনি দিচ্ছিলেন রোহিত, বিরাটদের নামে।

গত শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। ঘূর্ণিঝড় বেরিলের কারণে বার্বাডোজ়ে আটকে ছিল দল। বৃহস্পতিবার সকালে দিল্লিতে ফেরেন পন্থেরা। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন তাঁরা। তার পর মুম্বই গিয়ে হুডখোলা বাসে করে সমর্থকদের জনসমুদ্রের মধ্যে দিয়ে পৌঁছে যান ওয়াংখেড়েতে। ২০১১ সালে এই মাঠে এক দিনের বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই মাঠেই হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের বিজয় উৎসব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement