Novak Djokovic

Novak Djokovic: অস্ট্রেলিয়ার আদালতে শুনানি শুরু, বিচারকের কথায় আশার আলো দেখছেন জোকোভিচ

শনিবারই টেনিস তারকার আইনজীবীরা ৩৫ পাতার আবেদন আদালতে পেশ করেন। তাঁদের পরিষ্কার বক্তব্য, নোভাকের ভিসা বাতিলের সিদ্ধান্ত ঠিক নয়।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ১০:৫৩
কী হবে নোভাকের ভবিষ্যৎ

কী হবে নোভাকের ভবিষ্যৎ ফাইল চিত্র

অস্ট্রেলিয়ার আদালতে শুরু হয়েছে আইনি লড়াই। বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস তারকা নোভাক জোকোভিচের ভিসা বাতিল করে তাঁকে নিজের দেশে ফিরিয়ে দেওয়া হবে নাকি তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ থেকে টেনিস তারকা মুক্তি পাবেন সেই শুনানি শুরু হয়েছে। তবে শুনানির শুরুতেই বিচারকের কথায় আশার আলো দেখেছেন সার্বিয়ার টেনিস তারকা।

সোমবার জরুরি ভিত্তিতে শুনানির শুরুতেই ফেডারেল সার্কিট কোর্টের বিচারক অ্যান্থনি কেলি জানান, এক জন অধ্যাপক ও এক স্বীকৃত চিকিৎসকের কাছ থেকে নিজের স্বাস্থ্যের শংসাপত্র নিয়ে এসেছেন জোকোভিচ। তিনি এর থেকে বেশি আর কী করতে পারেন। বিচারকের এই মন্তব্যে কিছুটা আশার আলো দেখেছেন জোকোভিচ। এখনও শুনানি শেষ হয়নি। অনলাইনে সমস্যা হওয়ায় বার বার ব্যাঘাত ঘটছিল শুনানিতে।

Advertisement

গত বুধবার অস্ট্রেলিয়ার সময় অনুযায়ী মধ্যরাতে মেলবোর্ন বিমানবন্দরে পা রাখেন জোকোভিচ। কিন্তু তার পরেই তাঁর ভিসা নিয়ে তৈরি হয় জটিলতা। সার্বিয়ার তারকার ভিসার আবেদনপত্রে ‘ভুল’ থাকায় তাঁকে বিমানবন্দর থেকে বেরনোর অনুমতি দেওয়া হয়নি। কোভিড প্রতিষেধক টিকা না নিয়ে বিশেষ মেডিক্যাল প্যানেলের ছাড়পত্র জোকোভিচ কী ভাবে পেলেন তার কোনও স্পষ্ট জবাব নাকি তিনি দিতে পারেননি।

এ দিকে, সার্বিয়ার প্রধানমন্ত্রী আনা ব্রানাবিচ দাবি করেছেন, কিংবদন্তি টেনিস তারকার ‘বিতাড়ন’ রুখতে তাঁরা অস্ট্রেলীয় সরকারের সঙ্গে যোগাযোগ রাখছেন। শনিবারই টেনিস তারকার আইনজীবীরা ৩৫ পাতার আবেদন আদালতে পেশ করেন। তাঁদের পরিষ্কার বক্তব্য, নোভাকের ভিসা বাতিলের সিদ্ধান্ত ঠিক নয়। এখন দেখার বিচারকের রায় কোন দিকে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement