Manu Bhaker

শুটিং থেকে দূরে থাকলেও বিশ্রাম নেই মনুর, ভারতীয় খেলোয়াড় মন দিয়েছেন পড়াশোনায়

প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জিতেছেন তিনি। খেলার ময়দান থেকে এখন বিরতিতে। তবে বসে নেই মনু ভাকের। শুটিং রেঞ্জ থেকে দূরে থাকার সময়টা মনু মন দিয়ে পড়াশোনা করছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১০:৫০
sports

মনু ভাকের। — ফাইল চিত্র।

প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জিতেছেন তিনি। খেলার ময়দান থেকে এখন কিছু দিনের বিরতিতে। তবে বসে নেই মনু ভাকের। শুটিং রেঞ্জ থেকে দূরে থাকার সময়টা মনু ব্যবহার করছেন অন্য কাজে। তিনি মন দিয়ে পড়াশোনা করছেন। ইনস্টাগ্রামের সাম্প্রতিক পোস্টে তেমনই ইঙ্গিত মিলেছে।

Advertisement

মনুর পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে তিনি হাতে খাতা, জলের বোতল নিয়ে কোনও পরীক্ষার হলের বাইরে দাঁড়িয়ে রয়েছেন। ক্যাপশনে তিনি লিখেছেন, “জীবনটাই একটা শিক্ষা। আমি উচ্চতর শিক্ষা নেওয়ার পথ বেছে নিয়েছি। খেলাধুলো এবং পড়াশোনার মধ্যে ভারসাম্য রাখা ভাল ভাবেই সম্ভব।”

মনু নিজে পেশায় শুটার হলেও তিনি উচ্চশিক্ষিত পরিবারের মেয়ে। তাঁর বাবা একটি সংস্থার মুখ্য ইঞ্জিনিয়ার। মা একটি স্কুলের প্রধানশিক্ষিকা। মনু নিজেও পড়াশোনায় ভাল। তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, দশম শ্রেণির পরীক্ষার স্কুলে সবচেয়ে বেশি নম্বর পেয়েছিলেন। ভাল নম্বর ছিল দ্বাদশ শ্রেণির পরীক্ষাতেও। শুধু তাই নয়, তিনি ঘোড়ায় চড়তে ভালবাসেন এবং ভাল বেহালাও বাজাতে পারেন।

প্যারিসে ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ জিতেছিলেন মনু। দ্বিতীয় পদকটি আসে মিক্সড ১০ মিটার এয়ার পিস্তল বিভাগে। সরবজ্যোত সিংহের সঙ্গে জুটি বেধে জেতেন।

আরও পড়ুন
Advertisement