MS Dhoni

আইপিএলের ফাইনালে কেন বাঁ হাতে টস করলেন ধোনি?

আইপিএলের ফাইনালে টস করতে নেমে অন্য রকম কাজ করলেন মহেন্দ্র সিংহ ধোনি। সোমবার হঠাৎ তাঁকে বাঁ হাতে টস করতে দেখা গেল। কেন এমন কাজ করলেন চেন্নাইয়ের অধিনায়ক?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ২২:১৪
CSK vs GT

বাঁ হাতে টস করলেন ধোনি। সিদ্ধান্ত জানানোর জন্য তৈরি হার্দিক। ছবি: পিটিআই

আইপিএলের ফাইনালে টস করতে নেমে অন্য রকম কাজ করলেন মহেন্দ্র সিংহ ধোনি। সোমবার হঠাৎ তাঁকে বাঁ হাতে টস করতে দেখা গেল। অতীতে বাঁ হাতে টস করেছেন। কিন্তু বেশির ভাগ ম্যাচে তাঁকে ডান হাতেই টস করতে দেখা যায়। তিনি নিজেও ডান হাতি। সোমবার তাই ধোনির এই কাজ দেখার পর জল্পনা শুরু হয়েছে। অনেকেরই প্রশ্ন, কেন এমন করলেন ধোনি?

কোনও তরফেই অবশ্য যথেষ্ট ব্যাখ্যা পাওয়া যায়নি। তবে ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা, বিপক্ষ অধিনায়ক হার্দিক পাণ্ড্য ধোনির ডান দিকে দাঁড়িয়ে ছিলেন। ধোনি ডান হাতে টস করলে কয়েনের কোন পিঠটি উপরের দিকে রয়েছে সেটা হার্দিক সহজেই দেখতে পেতেন। সেই ভিত্তিতে অনুমান করে ‘কল’ করতেন। কিন্তু ধোনি বাঁ হাতে টস করায় কয়েন দেখার সুযোগ হয়নি হার্দিকের। তিনি যে ‘কল’ করেন তা ভুল প্রমাণিত হয়। টসে জেতেন ধোনি।

Advertisement

বিপক্ষ অধিনায়ককে বোকা বানাতেই ধোনি এমন কাজ করেছেন বলে মন বিশেষজ্ঞদের। যদিও জোর দিয়ে বলা যায় না এটাই একমাত্র কারণ। যা-ই হোক না কেন, ধোনির বুদ্ধিতে মজেছেন সমর্থকরা। অনেকেই সেই বুদ্ধির তারিফ করেছেন সমাজমাধ্যমে।

টসে জিতে ধোনি বলেন, “বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই আমরা আগে বল করতে চাই। গত কাল সাজঘরেই সময় কেটেছে। কেউই সেটা চায় না। ক্রিকেটাররা খেলতে চায়। দর্শকরা খেলা দেখতে চায়। ওরাই কালকে সবচেয়ে বেশি ভুক্তভোগী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement