IPL 2023

২১ ঘণ্টা পরেও কেন চুপ কেকেআর! লিটন বিদায়ে কি হাঁপ ছেড়ে বাঁচল কলকাতা?

লিটন দাস বাংলাদেশে ফিরে যাওয়ার পর থেকে চুপ রয়েছে কলকাতা নাইট রাইডার্স। তা হলে লিটন দেশে ফেরায় কি হাঁপ ছেড়ে বেঁচেছে নাইট রাইডার্স ম্যানেজমেন্ট!

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১২:০৮
Picture of Litton Das

মাত্র ১৯ দিন নাইট শিবিরে কাটিয়ে দেশে ফিরে গিয়েছেন বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস। —ফাইল চিত্র

লিটন দাসের কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দেশে ফিরে যাওয়ার ঘোষণা শুক্রবার দুপুরে করেছিল কেকেআর। সেই ঘোষণা করার পর ২১ ঘণ্টা কেটে গিয়েছে। এখনও লিটনকে নিয়ে চুপ কেকেআর। তা হলে কি বাংলাদেশের ব্যাটার দেশে ফিরে যাওয়ায় হাঁপ ছেড়ে বেঁচেছে নাইট ম্যানেজমেন্ট!

এ বারের আইপিএলে লিটন মাত্র একটিই ম্যাচে খেলেছেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ওপেন করতে নেমে মাত্র ৪ রান করে আউট হয়ে গিয়েছিলেন তিনি। শুধু তা-ই নয়, উইকেটের পিছনে তাঁর পারফরম্যান্স ছিল খুব খারাপ। সহজ স্টাম্পিং মিস করেছিলেন। ক্যাচ ছেড়েছিলেন। দিল্লির বিরুদ্ধে কলকাতার হারের নেপথ্যে অনেকে দায়ী করেছিলেন লিটনকে। তাঁর সমালোচনাও হয়েছিল। সেই ম্যাচের পরে অবশ্য কেকেআরের প্রথম একাদশে সুযোগ হয়নি লিটনের। সেই কারণেই লিটন চলে যাওয়ায় হয়তো কোনও ক্ষতি হচ্ছে না কেকেআরের। তাই খুব একটা বেশি কিছু ভাবছে না তারা।

Advertisement

নিলামে ৫০ লক্ষ টাকায় লিটনকে কিনলেও আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলার জন্য আইপিএলের শুরুতে ভারতে আসতে পারেননি লিটন। বাংলাদেশের উইকেটরক্ষক কলকাতা এসেছিলেন ৯ এপ্রিল। সেই রবিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্যাচ ছিল কলকাতা নাইট রাইডার্সের। ২৯ এপ্রিল, শনিবার গুজরাতের বিরুদ্ধে ইডেনে ম্যাচ রয়েছে কেকেআরের। সেই ম্যাচের আগের দিনই দেশে ফিরেছেন লিটন।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৯ মে থেকে এক দিনের সিরিজ় রয়েছে বাংলাদেশের। সেই সিরিজ় খেলতে আয়ারল্যান্ড যেতে হবে লিটনদের। তাই পুরো আইপিএল খেলতে পারতেন না তিনি। মে মাসের শুরুর দিকেই ফিরে যেতে হত তাঁকে। কিন্তু পারিবারিক কারণে এপ্রিল মাসেই দেশে ফিরে যেতে হল লিটনকে।

দলের একটি অংশ মনে করছে, যেখানে লিটনের পারফরম্যান্স নেই, খেলার সুযোগও সে ভাবে নেই এবং এমনিতেই যেখানে কিছু দিন পরে তাঁকে দেশের হয়ে খেলার জন্য চলে যেতে হত, সেখানে তাঁর আগেভাগে বিদায়ে দলের বিন্দুমাত্র ক্ষতি হবে না। তাই এটা নিয়ে হাহুতাশ করার কিছু নেই। বরং দল যেখানে জয়ের মধ্যে ফিরেছে, সেখানে এ সব নেতিবাচক বিষয় থেকে দূরেই থাকতে চাইছে কেকেআর।

দলের অন্য একটি অংশ আবার মনে করছে, যে হেতু পারিবারিক সমস্যার কারণে লিটনকে দেশে ফিরতে হয়েছে এবং বিষয়টি পরিবারের কারও স্বাস্থ্য সংক্রান্ত, সেখানে তাঁর গোপনীয়তা রক্ষা করা সবার আগে প্রয়োজন। সেই কারণেই লিটনকে নিয়ে দলের তরফ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement