IPL 2023

হার্দিকদের বিরুদ্ধে নামার আগে অন্য চাপে কেকেআর! জয়ে ফেরার পরে কি আবার ধাক্কা খাবে কলকাতা?

টানা চার ম্যাচে হারের পরে আগের ম্যাচে জয়ে ফিরেছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু ঘরের মাঠে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে নামার আগে অন্য চিন্তায় কেকেআর শিবির।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১২:৪১
Picture of KKR cricketers

টানা চার ম্যাচে হারের পরে আগের ম্যাচে জয়ে ফিরেছেন আন্দ্রে রাসেল (বাঁ দিকে), নীতীশ রানা, সুনীল নারাইনরা। —ফাইল চিত্র

শনিবার থেকে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে। সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবার দুপুর ৩.৩০ মিনিট থেকে ইডেন গার্ডেন্সে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও গুজরাত টাইটান্স। আবহাওয়া কি সেই ম্যাচে প্রভাব ফেলতে পারে? ঝড়বৃষ্টির জেরে কি বিঘ্ন ঘটতে পারে খেলায়?

আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার বিকেল থেকেই দুর্যোগ শুরু হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে। রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের প্রাবল্য আরও বৃদ্ধি পাবে। আরও জোরে ঝাপটা মারবে ঝোড়ো হাওয়া। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক ভাবে মেঘলা থাকবে। দুপুরের পর ঘন কালো মেঘে ঢাকতে পারে কলকাতার আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত শুরু হবে বিকেল থেকে। তার ফলে খেলায় ব্যাঘাত হতে পারে। তবে কত ক্ষণ ধরে ঝড়বৃষ্টি চলবে সেটা জানানো হয়নি। অর্থাৎ, পুরো খেলা হয়তো ভেস্তে যাবে না। ওভার কমে গেলেও খেলা হয়তো হবে।

আবহবিদরা জানিয়েছেন, রাজ্য জুড়ে সক্রিয় রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। নিম্নচাপ অক্ষরেখার জন্য ঠান্ডা হাওয়া এবং বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্পপূর্ণ উষ্ণ হাওয়ার ফলে রাজ্যে বজ্রগর্ভ মেঘের সঞ্চার হবে এবং এতেই বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হবে। আর সেই কারণেই দু’দিন ধরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতে ভিজবে সারা রাজ্য। কয়েকটি জেলায় শিলাবৃষ্টিরও পূর্বাভাস দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement