IPL 2023

দু’দলেই ধারাবাহিকতার অভাব, ধাওয়ানদের বিরুদ্ধে ছন্দ ধরে রাখতে পারবেন রোহিতরা?

গত বছরের মতো এ বারও চেনা ছন্দে দেখা যাচ্ছে না মুম্বইকে। রাজস্থান ম্যাচ রোহিতদের আত্মবিশ্বাস বাড়াতে পারে। ধাওয়ানরা আবার ভাল শুরু করেও ছন্দ হারিয়েছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ০৯:০২
picture of IPL 2023

প্রথম সাক্ষাতে ঘরের মাঠে কারেনদের কাছে হেরেছিল রোহিতের দল। ছবি: আইপিএল।

বুধবার আইপিএলের লড়াইয়ে মুখোমুখি হবে পঞ্জাব কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স। মোহালির এই ম্যাচ দু’দলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভাল শুরু করার পর খানিকটা তাল কেটে গিয়েছে শিখর ধাওয়ানদের। অন্য দিকে রোহিত শর্মাদের আরও চাপ বাড়বে পয়েন্ট হারালে। ওয়াংখেড়েতে প্রথম সাক্ষাতে জয় পেয়েছিল পঞ্জাব।

পয়েন্ট তালিকায় পঞ্জাব ১০ পয়েন্ট নিয়ে রয়েছে ষষ্ঠ স্থানে। ৮ পয়েন্ট নিয়ে মুম্বই সপ্তম স্থানে। ধাওয়ানরা একটি ম্যাচ বেশি খেলেছেন। লিগ পর্বে প্রথম চারের মধ্যে শেষ করার সুযোগ করেছে দু’দলের সামনেই। তবে পয়েন্ট নষ্ট করার বিলাসিতা দেখালে চলবে না কোনও পক্ষকেই।

Advertisement

ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর আত্মবিশ্বাসী মুম্বই। যদিও এ বারও গত বছরের মতো সেরা ছন্দে দেখা যাচ্ছে না পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়নদের। বোলিং অন্যতম চিন্তা রোহিতদের। তাঁদের অনেকটাই তাকিয়ে থাকতে হচ্ছে পীযূষ চাওলার দিকে। যদিও মোহালির ২২ গজ স্পিনারদের খুব বেশি সাহায্য করে না। ক্যামেরন গ্রিন দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দিলেও ফিটনেস সমস্যা জন্য সেরা ছন্দে নেই জোফ্রা আর্চার। ব্যাটিংয়ের ক্ষেত্রে রোহিত এবং সূর্যকুমার যাদব ধারাবাহিক ভাবে রান পাচ্ছেন না। সব মিলিয়ে মুম্বইকে নিয়ে এ বছরও তেমন আশাবাদী হতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। রাজস্থান ম্যাচ থেকে পাওয়া ছন্দ ধরে রাখতে পারলে প্রতিযোগিতার অনেক হিসাব বদলে দিতে পারেন রোহিতরা।

অন্য দিকে পঞ্জাবের চিন্তা ব্যাটিং। চেনা ছন্দে দেখা যাচ্ছে না অধিনায়ক ধাওয়ানকে। স্যাম কারেন, লিয়াম লিভিংস্টোন, সিকান্দার রাজার মতো বিদেশি ক্রিকেটারদের উপর পঞ্জাবের নির্ভরশীলতা একটু বেশিই। আরশদীপ সিংহ, রাহুল চাহার, প্রভশিমরন সিংহ, শাহরুখ খান, অথর্ব টাইডের মতো ভারতীয় ক্রিকেটাররা ভুগছেন ধারাবাহিকতার অভাবে। বুধবার পঞ্জাব ঘরের মাঠে খেলার সুযোগ পাবে। দর্শকদের সমর্থনের একটা বড় অংশও থাকবে তাদের দিকে। আরও একটি হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement