IPL 2024

বিশ্বকাপের দল ঘোষণা হতেই ধাক্কা কেকেআরের, প্লে-অফে পাবে না ফর্মে থাকা বিদেশিকে, কেন?

চলতি আইপিএলে কেকেআরের হয়ে ফর্মে রয়েছেন ফিল সল্ট। কিন্তু কলকাতা নাইট রাইডার্স আইপিএলের প্লে-অফে উঠলে সল্টকে পাবে না তারা। প্লে-অফের আগে দেশে ফিরবেন সল্ট।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৭:৫১
cricket

কলকাতা নাইট রাইডার্স দল। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা হতেই চাপ বাড়ল কলকাতা নাইট রাইডার্স শিবিরে। চলতি আইপিএলে কেকেআরের হয়ে ফর্মে রয়েছেন ফিল সল্ট। কিন্তু কলকাতা নাইট রাইডার্স আইপিএলের প্লে-অফে উঠলে সল্টকে পাবে না তারা। প্লে-অফের আগে দেশে ফিরবেন সল্ট।

Advertisement

মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সল্টকে ১৫ জনের দলে রেখেছে তারা। আইপিএলের পারফরম্যান্সের জেরে সুযোগ পেয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটার। বিশ্বকাপের আগে ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ইংল্যান্ড। বোর্ড জানিয়ে দিয়েছে, বিশ্বকাপের দলে যাঁরা রয়েছেন তাঁরাই এই সিরিজ়েও খেলবেন। সেই দলের যে সদস্যেরা এখন আইপিএলে খেলছেন তাঁদের পাকিস্তান সিরিজ়ের আগে দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।

২২ মে থেকে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু। চলবে ৩০ মে পর্যন্ত। তার পরেই ২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএলের গ্রুপ পর্বের খেলা শেষ হবে ১৯ মে। শেষ ম্যাচ কলকাতা বনাম রাজস্থানের। প্লে-অফ শুরু ২১ মে থেকে। অর্থাৎ, কেকেআর যদি প্লে-অফে ওঠে তা হলে এটা নিশ্চিত যে, সেখানে সল্টকে পাবে না তারা। কারণ, তার আগেই দেশে ফিরবেন সল্ট। এমনকি, ১৯ মে কেকেআরের শেষ ম্যাচেও সল্টের খেলা নিয়ে সংশয় রয়েছে। সে ক্ষেত্রে কেকেআরের প্রথম একাদশে দেখা যাবে রহমানুল্লা গুরবাজ়কে।

চলতি আইপিএলে ন’টি ম্যাচে ৩৯২ রান করেছেন সল্ট। ৪৯ গড় ও ১৮০.৬৪ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। চারটি অর্ধশতরান করেছেন তিনি। উইকেটের পিছনেও বেশ ভাল দেখাচ্ছে সল্টকে। দলের সঙ্গে ভাল মানিয়ে নিয়েছেন তিনি। তাই কেকেআর প্লে-অফে উঠলে সল্টের অভাব টের পাবে তারা।

তবে শুধু কেকেআর নয়, ইংল্যান্ডের আরও যে সব ক্রিকেটার বিশ্বকাপের দলে রয়েছেন তাঁরাও আইপিএল ছেড়ে দেশে ফিরবেন। রাজস্থান রয়্যালস পাবে না জস বাটলারকে। পঞ্জাব কিংস ছেড়ে দেশে ফিরবেন জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারেনরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement