IPL 2023

আইপিএলে বিশেষ জুতো অসি ক্রিকেটার ওয়ার্নারের পায়ে, লেখা আছে চার জনের নাম, তাঁরা কারা?

বিশেষ জুতো পরে আইপিএল খেলছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। ওয়ার্নার নিজের জুতোর বিশেষত্ব নিয়ে কিছু জানাননি। তবে ক্যামেরার চোখকে ফাঁকিও দিতে পারেননি তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৪:০৭
picture of David Warner

বিশেষ জুতো পরে আইপিএল খেলছেন ওয়ার্নার। ছবি: টুইটার।

কাতার বিশ্বকাপে বিশেষ ধরনের জুতো পরে খেলেছিলেন লিয়োনেল মেসি। একটি ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা আর্জেন্টিনার অধিনায়কের জন্য তৈরি করে দিয়েছিল বিশেষ জুতো। তেমনই বিশেষ জুতো পায়ে আইপিএল খেলছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

বিশ্বকাপে মেসির জুতোয় লেখা ছিল স্ত্রী, সন্তানদের নাম। তেমনই এক জোড়া বিশেষ জুতো পরে আইপিএল খেলছেন ওয়ার্নার। শনিবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে প্রথম ম্যাচে বিশেষ জুতো পরে মাঠে নেমেছিলেন ওয়ার্নার। তাঁর জুতোর পিছনে লেখা ইন্দি, ইসলা এবং আইভি। অর্থাৎ, তাঁর তিন মেয়ের নাম। জুতোর পাশে লেখা রয়েছে ক্যান্ডি। অর্থাৎ, তাঁর স্ত্রী ক্যান্ডিসের নাম। ওয়ার্নারও মেসির মতো গোটা পরিবারকে নিয়ে নেমে পড়ছেন আইপিএলের লড়াইয়ে।

Advertisement

বিশেষ জুতো নিয়ে ওয়ার্নার নিজে কিছু বলেননি। মেসির বিশ্বকাপের জুতো দেখে তিনি অনুপ্রাণিত হয়েছেন কি না, তা-ও জানা ক্রিকেটের বাইরে পরিবারের সঙ্গে সময় কাটাতেই বেশি পছন্দ করেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার। ঋষভ পন্থের অনুপস্থিতিতে তিনি এ বার সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লির নেতৃত্বে।

picture of shoes

এই বিশেষ জুতো পরেই আইপিএল খেলছেন ওয়ার্নার। ছবি: টুইটার।

বিশ্বকাপে মেসির ডান পায়ের জুতোয় লেখা ছিল ‘থিয়াগো ০২ ১১ ১২’ এবং মাতেয়ো ১১ ০৯ ১৫’। অর্থাৎ, তাঁর দুই ছেলের জন্মের তারিখ। মেসির বড় ছেলে থিয়াগোর জন্ম ২০১২ সালের ২ নভেম্বর। মেজো ছেলে মাতেয়োর জন্ম ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর। বাঁ পায়ের জুতোয় লেখা ছিল ছোট ছেলে সিরোর জন্মতারিখ ১০ মার্চ ২০১৮। সঙ্গে ছিল তাঁর স্ত্রী আন্তোনেল্লার উল্লেখও। লেখা ছিল ‘আন্তো’। অতীতে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড বেকহ্যামকেও স্ত্রী, সন্তানদের নাম লেখা জুতো পরে খেলতে দেখা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement