Hardik Pandya

দলের নির্দেশ মানেননি! ধোনিদের বিরুদ্ধে নামার আগে জানিয়ে দিলেন হার্দিক

লিগ শীর্ষে থেকে আইপিএলের প্লে-অফে খেলতে নেমেছে গুজরাত টাইটান্স। চেন্নাইয়ের বিরুদ্ধে নামার আগে গুজরাতের অধিনায়ক হার্দিক পাণ্ড্য জানিয়েছেন, দলের নির্দেশ মানেননি তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৯:২৬
Hardik Pandya

টানা দ্বিতীয় বার আইপিএল জেতার লক্ষ্যে হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটান্স। —ফাইল চিত্র

শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করার পরে তাঁদের বিশ্রাম নেওয়ার নির্দেশ দিয়েছিল ম্যানেজমেন্ট। কিন্তু সেই নির্দেশ মানেননি গুজরাত টাইটান্সের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে টসে জেতার পরে এমনই বললেন হার্দিক। তাঁদের এই সিদ্ধান্তের ব্যাখ্যাও দিয়েছেন হার্দিক।

চেন্নাইয়ের বিরুদ্ধে টসে জেতার পরে হার্দিক বলেন, ‘‘প্রথম দুইয়ে শেষ করার পরে আমাদের বলা হয়েছিল, বিশ্রাম নিতে। কিন্তু এই সময়ে কিসের বিশ্রাম! আমরা বিশ্রাম নিতে চাইনি। আমাদের লক্ষ্য ঠিক রেখে ভাল ক্রিকেট খেলতে চেয়েছিলাম।’’

Advertisement

হার্দিকের এই কথা থেকে স্পষ্ট, পর পর দু’বার আইপিএল জিততে কতটা বদ্ধপরিকর তাঁরা। আরসিবির বিরুদ্ধে হারলেও পয়েন্ট তালিকায় কোনও বদল হত না। শীর্ষে থেকেই প্লে-অফে যেতেন হার্দিকরা। কিন্তু সেই ম্যাচকেও সমান গুরুত্ব দিয়ে দেখেছেন তাঁরা। বিরাট কোহলিদের তাঁদের মাঠে হারিয়েছেন। আসলে কোনও ছন্দপতন চাননি হার্দিক। তাই শেষ ম্যাচেও নিজেদের সেরা দল নামিয়েছিলেন তাঁরা।

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন হার্দিক। রান তাড়া করার রেকর্ড গুজরাতের বেশ ভাল। সেটাই মাথায় রেখে এই সিদ্ধান্ত। হার্দিক বলেছেন, ‘‘পরের দিকে শিশির পড়তে পারে। তাই লক্ষ্য জেনে ব্যাট করতে চাই। যে ধরনের উইকেটেই খেলা হোক না কেন আমরা তাড়াতাড়ি পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে চাই। সেই ক্ষমতা আমাদের আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement