MS Dhoni

ধোনিও কাঁদেন! মাহির কান্নার গল্প দুই সতীর্থের মুখে

আপাত শান্ত মহেন্দ্র সিংহ ধোনিও কেঁদে ফেলেছিলেন। কবে, কোথায়? সেই গল্প শোনালেন চেন্নাই সুপার কিংসে তাঁর এক সময়ের দুই সতীর্থ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৭:০৬
MS Dhoni

চেন্নাই সুপার কিংস তাঁর হৃদয়ের কতটা কাছে তা বার বার বলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

ক্রিকেট মাঠে তাঁকে ডাকা হয় ‘ক্যাপ্টেন কুল’ বলে। যে পরিস্থিতিই থাকুক না কেন, মহেন্দ্র সিংহ ধোনিকে দেখে বোঝার উপায় নেই যে তাঁর মনের মধ্যে কী চলছে। সাফল্যে যেমন অতিরিক্ত উচ্ছ্বাস করেন না, তেমনই ব্যর্থতায় ভেঙে পড়েন না। এ হেন ধোনিও নাকি কেঁদেছিলেন। সেই গল্প শোনালেন তাঁর এক সময়ের দুই সতীর্থ হরভজন সিংহ ও ইমরান তাহির।

সম্প্রচারকারী চ্যানেলে ধারাভাষ্যকারের ভূমিকায় রয়েছেন হরভজন ও তাহির। দু’জনেই এক সময় চেন্নাই সুপার কিংসে ধোনির সতীর্থ ছিলেন। দলের একটি অনুষ্ঠানে নাকি চোখের জল ধরে রাখতে পারেননি ধোনি। সবার সামনে কেঁদে ফেলেন তিনি।

Advertisement

হরভজন বলেন, ‘‘দু’বছরের নির্বাসন কাটিয়ে ২০১৮ সালে চেন্নাই আবার আইপিএলে ফিরেছিল। দলের একটা অনুষ্ঠানের পরে নৈশভোজ চলছিল। আমি শুনেছিলাম, পুরুষ মানুষ কাঁদে না। কিন্তু সেই রাতে আমি ধোনিকে কাঁদতে দেখেছিলাম। এই গল্প আগে খুব বেশি কেউ শোনেনি। তাই না তাহির?’’

ভাজ্জির কথা সমর্থন করেন তাহির। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন স্পিনার বলেন, ‘‘আমিও ওখানে ছিলাম। ধোনির জন্য খুব আবেগের মুহূর্ত ছিল। সে দিনই আমরা বুঝতে পেরেছিলাম চেন্নাই ওর হৃদয়ের কতটা কাছে। এই দলকে ও নিজের পরিবার বলে মনে করে। ওকে দেখে অনেকেই আবেগপ্রবণ হয়ে পড়েছিল।’’

দু’বছর পরে নির্বাসন কাটিয়ে ফিরে চ্যাম্পিয়ন হয়েছিলেন ধোনিরা। এ বারও আইপিএলের প্লে-অফে উঠেছে চেন্নাই। মঙ্গলবার নিজেদের ঘরের মাঠে খেলতে নামবে তারা। প্রতিপক্ষ গত বারের চ্যাম্পিয়ন হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটান্স। প্রথম কোয়ালিফায়ার জিতে ঘরের মাঠকে বিদায় জানাতে চাইবেন ধোনিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement