IPL 2024

আইপিএল ছেড়ে দেশে ফেরা বাটলার, সল্টদের পাশে প্রাক্তন অধিনায়ক, কী যুক্তি দিলেন ভন

আইপিএলের গ্রুপ পর্ব শেষ হওয়ার আগেই দেশে ফিরে গিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটারেরা। তাঁদের পাশে দাঁড়ালেন দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ২১:০৩
cricket

দল ছেড়ে দেশে ফিরেছেন কেকেআরের ফিল সল্ট। —ফাইল চিত্র।

দেশকে গুরুত্ব দিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটারেরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে আইপিএলের গ্রুপ পর্ব শেষ হওয়ার আগেই দেশে ফিরে গিয়েছেন তাঁরা। এই সিদ্ধান্ত নিয়ে অনেক সমালোচনা হয়েছে। ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন।

Advertisement

একটি ক্রিকেট ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে ভন জানিয়েছেন, দেশকে গুরুত্ব দিয়ে ভুল করেননি জস বাটলার, ফিল সল্টেরা। তিনি বলেন, “ইংল্যান্ডের ক্রিকেটারেরা বিশ্বকাপের আগে দেশকে গুরুত্ব দিয়েছে। তাতে ভুলের কিছু নেই। ওরা পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ় খেলার জন্য দেশে ফিরেছে। যদি পাকিস্তান সিরিজ় না থাকত তা হলে ওরা যেত না।”

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ় আগে থেকেই ঠিক ছিল বলে জানিয়েছেন ভন। দলের প্রাক্তন অধিনায়ক বলেন, “ভারতে এক দিনের বিশ্বকাপে ইংল্যান্ড খুব খারাপ খেলেছিল। তাই আমার মনে হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ়ে ওরা প্রস্তুতি সেরে নিতে চেয়েছিল। এই সময়ের মধ্যে ওরা নিজেদের সেরা একাদশ বেছে নিতে চাইছে। ইংল্যান্ড গত বারের চ্যাম্পিয়ন। এ বার ওদের উপর চাপ বেশি থাকবে। তাই আগে থেকেই নিজেদের তৈরি করতে চাইছে ওরা।”

সুনীল গাওস্কর থেকে শুরু করে ইরফান পাঠান, ইংল্যান্ডের ক্রিকেটারদের দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্তের সমালোচনা করেছেন। এই সিদ্ধান্তের ফলে সমস্যায় পড়েছে কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কারণ, প্লে-অফে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের পাবে না তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement