Rinku Singh

বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে ২১ দিন পর মুখ খুললেন রিঙ্কু, কী বললেন কেকেআর তারকা?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাননি রিঙ্কু সিংহ। দল ঘোষণার ২১ দিন পরে মুখ খুললেন তিনি। কী বললেন কেকেআর তারকা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৬:৩৮
cricket

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

ভারতের হয়ে যে কয়েকটি সুযোগ পেয়েছেন, কাজে লাগিয়েছেন রিঙ্কু সিংহ। মনে করা হয়েছিল, ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁর জায়গা পাকা। কিন্তু শেষ পর্যন্ত দেখা যায়, রিঙ্কুকে ১৫ জনের দলে রাখা হয়নি। নির্বাচকেরা গত ৩০ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণা করেন। তার ২১ দিন পরে মুখ খুললেন রিঙ্কু। কী বললেন কলকাতা নাইট রাইডার্সের তারকা?

Advertisement

আইপিএলের ওয়েবসাইটে একটি ভিডিয়োতে রিঙ্কু বলেন, “আমি জুনিয়র পর্যায়ে কিছু ট্রফি জিতেছি। কিন্তু সিনিয়র পর্যায়ে জিততে পারিনি। আমি বিশ্বকাপ জিততে চাই। আশা করছি আমরা জিতব। আমার স্বপ্ন, দেশের হয়ে বিশ্বকাপ জিতে ট্রফি হাতে নেওয়া।” বিশ্বকাপের ১৫ জনের দলে রিঙ্কু সুযোগ না পেলেও রিজ়ার্ভ ক্রিকেটারের তালিকায় রয়েছেন তিনি। সেই কারণেই হয়তো এখনও আশা ছাড়ছেন না কেকেআর তারকা।

ভাগ্যের জন্য কি বিশ্বকাপের দলে সুযোগ পেলেন না রিঙ্কু? তাঁর কি সময় খারাপ চলছে? তেমনটা অবশ্য মনে করেন না রিঙ্কু। তিনি বলেন, “যাদের হাত-পা নেই তাদের সময় খারাপ হয়। আমার তো আছে। তা হলে সময় খারাপ কেন হবে?”

ভারতের হয়ে ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রিঙ্কু। ১১টি ইনিংসে ৩৫৬ রান করেছেন তিনি। ৮৯ গড় ও ১৭৬.২৪ স্ট্রাইক রেটে রান করে নজর কেড়েছেন তিনি। বিশেষজ্ঞেরা কুড়ি-বিশের ক্রিকেটে রিঙ্কুকে নতুন ফিনিশারের ভূমিকায় দেখছিলেন। কিন্তু চলতি আইপিএলে খুব ভাল খেলতে পারেননি রিঙ্কু। সে রকম সুযোগও পাননি তিনি। রিঙ্কু বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়ায় নির্বাচকদের সমালোচনা করেছেন অনেকে। যদিও রিঙ্কু হতাশ হচ্ছেন না। এখনও আশা ছাড়ছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement