IPL 2023

ব্যাট করতে কি ভয় পাচ্ছেন ফিনিশার ধোনি? মাহিকে নিয়ে প্রশ্ন উঠতেই খাপ্পা দলের কোচ

মহেন্দ্র সিংহ ধোনি কি এখন ব্যাটিং অর্ডারে উপরের দিকে নামতে ভয় পাচ্ছেন? এই প্রশ্নে মেজাজ হারালেন চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৩:১৪
Picture of MS Dhoni

আইপিএলে জয়ের হ্যাটট্রিকের পরে আগের ম্যাচে হারতে হয়েছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসকে। —ফাইল চিত্র

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফিনিশার বলা হয় তাঁকে। কঠিন পরিস্থিতি থেকে বহু বার দলকে উদ্ধার করেছেন তিনি। সেই মহেন্দ্র সিংহ ধোনি রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ব্যাট করতে নামেননি। নিজেকে ব্যাটিং অর্ডারে ৮ নম্বরে রেখেছিলেন ধোনি। রাজস্থানের কাছে চেন্নাই সুপার কিংসের হারের পরে তাই তাঁর ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই প্রশ্নে বিরক্ত চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং।

সমাজমাধ্যমে সমালোচনার মুখে পড়েছেন ধোনি। অনেকের প্রশ্ন, খেলা জিতিয়ে ফিরতে পারবেন না বলেই কি ভয় পেয়ে নামেননি ধোনি। পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নামার আগের দিন সাংবাদিক বৈঠকে এই প্রশ্ন শুনে মেজাজ হারিয়েছেন ফ্লেমিং। তিনি বলেছেন, ‘‘এই ধরনের কথা অর্থহীন। আমাদের দলে প্রত্যেকের নির্দিষ্ট ভূমিকা আছে। যে ক্রিকেটার যেখানে ভাল খেলছে তাকে সেখান থেকে সরানোর প্রয়োজন নেই। সেই কারণেই অজিঙ্ক রাহানে, শিবম দুবেরা উপরে ব্যাট করতে নামছে। আর ধোনি নীচের দিকে নামছে।’’

Advertisement

যদি ধোনি সুযোগ পেতেন তবেই তিনি ব্যাট করতে নামতেন বলে জানিয়েছেন ফ্লেমিং। ডাগআউটে বসে তো আর কিছু করতে পারবেন না তিনি। ফ্লেমিং বলেছেন, ‘‘উইকেট পড়লে তার পর তো ধোনি নামবে। আগে যারা নেমেছিল তারাও দলকে জেতানোর চেষ্টা করেছিল। আমরা ভাল খেলতে পারিনি বলে হেরেছি। তার জন্য এক জনকে দায়ী করা ঠিক নয়।’’

এ বারের আইপিএলে চারটি ম্যাচে ব্যাট করতে নেমেছেন ধোনি। ১৯৬.৭৭ স্ট্রাইক রেটে ৬১ রান করেছেন তিনি। বেশি ব্যাট না করলেও যতটুকু ব্যাট করেছেন দেখে মনে হয়েছে ভাল ছন্দে রয়েছেন তিনি। রাজস্থানের বিরুদ্ধে তাই ধোনিকে নামতে না দেখে অবাক হয়েছিলেন অনেকে। প্রশ্ন তুলেছিলেন। তারই জবাব দিলেন দলের কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement