India vs England 2021

India vs England: নীল নয়, লাল টুপি পরে মাঠে নামলেন কোহলী, রুটরা, কেন জানেন?

টুইটে ইংল্যান্ড ক্রিকেট দলের পক্ষে আবেদন করা হয় এই সংস্থাকে আর্থিক ভাবে সাহায্য করার জন্য।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ১৭:১৩

ছবি: পিটিআই

লর্ডসে দ্বিতীয় দিন লাল টুপি পরে মাঠে নামল দুই দল। কেন হঠাৎ লাল টুপি? রুথ স্ট্রস ক্যানসার ফাউন্ডেশনের জন্যই এমন উদ্যোগ। ক্যানসারের বিরুদ্ধে এই সংস্থার লড়াইয়ে পাশে দাঁড়ালেন বিরাট কোহলী, জো রুটরা।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রসের স্ত্রী রুথ স্ট্রস। ফুসফুসে ক্যানসারের কারণে ২০১৮ সালে মৃত্যু হয় তাঁর। এরপরেই গ্লেন ম্যাকগ্রার সঙ্গে যোগাযোগ করেন আন্ড্রু স্ট্রস। ম্যাকগ্রার স্ত্রী মারা গিয়েছিলেন স্তন ক্যানসারের কারণে। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক গড়ে তোলেন রুথ স্ট্রস ক্যানসার ফাউন্ডেশন।

ধুমপান না করেও কী করে ফুসফুসে ক্যানসার হতে পারে, সে সম্পর্কে মানুষকে সচেতন করে এই সংস্থা। ভারত বনাম ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ‘রেড ফর রুথ’ দিবস হিসেবে পালন করা হচ্ছে। সেই জন্যই লাল টুপি পরেন কোহলীরা।

Advertisement

টুইটে ইংল্যান্ড ক্রিকেট দলের পক্ষে আবেদন করা হয় এই সংস্থাকে আর্থিক ভাবে সাহায্য করার জন্য। গ্যালারিতেও লাল রঙের পোশাক, টুপি পরেছেন দর্শকরা। খেলা শুরুর আগে ঘণ্টা বাজান আন্ড্রু স্ট্রস এবং শিশুরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement