Durand Cup

ছবি উঠছে না! ডুরান্ডের ট্রফি দেওয়ার সময় সুনীলকে ঠেলে সরিয়ে দিলেন বাংলার রাজ্যপাল লা গণেশন

একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে ডুরান্ডের ট্রফি দেওয়ার সময় সুনীল ছেত্রীকে ঠেলে সরিয়ে দেন বাংলার অস্থায়ী রাজ্যপাল লা গণেশন। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১০:৫৪
অরূপ বিশ্বাস (বাঁ দিক থেকে দ্বিতীয়) ও গণেশনের (বাঁ দিক থেকে তৃতীয়) হাত থেকে ট্রফি নিচ্ছেন সুনীল ছেত্রী।

অরূপ বিশ্বাস (বাঁ দিক থেকে দ্বিতীয়) ও গণেশনের (বাঁ দিক থেকে তৃতীয়) হাত থেকে ট্রফি নিচ্ছেন সুনীল ছেত্রী। ছবি: পিটিআই

ডুরান্ড কাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ঘিরে বিতর্ক। বেঙ্গালুরু এফসি ডুরান্ড কাপ জেতার পরে দলের অধিনায়ক সুনীল ছেত্রীর হাতে ট্রফি তুলে দেওয়ার সময় কি তাঁকে ঠেলে সরিয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের অস্থায়ী রাজ্যপাল লা গণেশন! এমনই একটি ভিডিয়ো প্রকাশ হয়েছে। তবে সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

নেটমাধ্যমে প্রকাশিত ভিডিয়োতে দেখা যাচ্ছে, ডুরান্ড জেতার পরে ট্রফি নিতে উঠেছেন সুনীল। রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও অস্থায়ী রাজ্যপাল গণেশনের হাত থেকে ট্রফি নিচ্ছেন তিনি। ক্রীড়ামন্ত্রীর পাশে দাঁড়িয়েছিলেন রাজ্যপাল। কিন্তু সুনীল তাঁর সামনে থাকায় ক্যামেরায় পুরো দেখা যাচ্ছিলেন না তিনি। তখনই দেখা যায়, বাঁ হাত দিয়ে সুনীলকে ঠেলে সরিয়ে দেন তিনি। সুনীলও কিছুটা পিছনের দিকে সরে যান। যিনি ট্রফি জিতেছেন, সেই সুনীলই কোনও রকমে ট্রফি ছুঁতে পারেন।

Advertisement

এই ভিডিয়ো নেটমাধ্যমে প্রকাশিত হওয়ার পর ভাইরাল হয়ে যায়। ভারতীয় ফুটবল দলের অধিনায়ককে এ ভাবে ঠেলে সরিয়ে দেওয়া মেনে নিতে পারেননি অনেকে। তাঁরা গণেশনের এই কাজের সমালোচনা করেছেন। এই বিষয়ে অবশ্য সুনীল, বেঙ্গালুরু এফসি বা ভারতীয় ফুটবলের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

রবিবারের যুবভারতী স্টেডিয়ামে ডুরান্ড কাপের ফাইনালে বেঙ্গালুরু এফসি ২-১ ব্যবধানে হারায় মুম্বই সিটি এফসি-কে। বেঙ্গালুরুর হয়ে গোল করেন শিবশক্তি এবং অ্যালান কোস্তা। মুম্বইয়ের একমাত্র গোলদাতা আপুইয়া। ঘরোয়া ফুটবলে আই লিগ, আইএসএল, ফেডারেশন কাপ, সুপার কাপ জিতেছে বেঙ্গালুরু। এএফসি কাপেও রানার্স-আপ হয়েছে তারা। এ বার ডুরান্ড কাপও ঢুকে গেল তাদের ঘরে। এত দিন পর্যন্ত সুনীলের ট্রফি ক্যাবিনেটে শুধু ডুরান্ড কাপটাই ছিল না। রবিবারের কলকাতা সেই স্বপ্নও পূরণ করে দিল বাংলার জামাইয়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement