Neymar

বিশ্বকাপে হারের পরেই নেমারের সঙ্গে সতীর্থদের কথাবার্তা প্রকাশ্যে

হারের ধাক্কা এখনও ভুলতে পারছেন না ব্রাজিলের ফুটবলাররা। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে সতীর্থদের সঙ্গে কথাবার্তা প্রকাশ্যে এনেছেন নেমার। সেখানেই বোঝা গিয়েছে কতটা দুঃখে রয়েছেন তাঁরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৭:২৪
সতীর্থদের সঙ্গে কী কী কথা বলেছেন নেমার?

সতীর্থদের সঙ্গে কী কী কথা বলেছেন নেমার? ছবি: রয়টার্স

ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। কাতার ছেড়ে ইতিমধ্যে দেশের উদ্দেশে রওনা হয়ে গিয়েছেন ফুটবলাররা। কেউ কেউ গিয়েছেন ছুটি কাটাতে। তবে হারের ধাক্কা এখনও ভুলতে পারছেন না ফুটবলাররা। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে সতীর্থদের সঙ্গে কথাবার্তা প্রকাশ্যে এনেছেন নেমার। সেখানেই বোঝা গিয়েছে কতটা দুঃখে রয়েছেন তাঁরা।

নেমারের সঙ্গে কথা হয়েছে থিয়াগো সিলভা, মার্কুইনোস এবং রদ্রিগোর। থিয়াগোকে নেমার লিখেছেন, “আমাদের মানিয়ে নিতেই হবে। এটাই জীবন। আমি খুব চেয়েছিলাম তোমাকে এই ট্রফিটা উপহার দিতে। তুমি, আমি এবং দানি (আলভেস) এই ট্রফি জেতার যোগ্য ছিলাম। কিন্তু ঈশ্বরের বোধহয় অন্য কোনও ইচ্ছা রয়েছে।” থিয়াগোর উত্তর, “যতটা ভেবেছিলাম তার থেকেও বেশি খারাপ লাগছে। ভাবতেই পারছি না আমরা হেরে গিয়েছি! যখনই মনে পড়ছে তখনই কান্না পাচ্ছে। আশা করি ঠিক হয়ে যাব।” নেমারের উত্তর, “টিভির দিকে তাকালেই রেগে যাচ্ছি। কী দুঃখের মুহূর্ত।”

Advertisement

মার্কুইনোসকে নেমারকে লিখেছেন, “কেমন আছ? আমি তোমার একজন ফ্যান। তোমার সম্পর্কে যা ভাবি, সেটা একটা পেনাল্টি কোনও দিন বদলাতে পারবে না। আমি সব সময় তোমার পাশে আছি।” মার্কুইনোস উত্তর দিয়েছেন, “ধীরে ধীরে নিজেকে সামলাচ্ছি। সময়ই দুঃখ ভুলিয়ে দেবে। আমার সম্পর্কে ভাবার জন্য ধন্যবাদ। চেয়েছিলাম সব যাতে ঠিক থাকে। একটা পেনাল্টিতে তোমার সব স্বপ্ন শেষ হয়ে গেল এটা ভাবতেই পারছি না। তবে আমাদের শক্ত হতে হবে। দেখা যাক ফুটবল আমাদের জন্যে কী নিয়ে অপেক্ষা করছে।” নেমার বলেছেন, “আমিও তোমার মতোই ভাবি। সময় গেলে সব ঠিক হয়ে যাবে। তুমিও শক্ত থাকো। পরিবারের সঙ্গে সময় কাটাও।”

এর পর রদ্রিগোকে বার্তা পাঠিয়েছেন নেমার। লিখেছেন, “আমি তোমাকে বলতে চাই, তুমি একজন তারকা। তোমার কেরিয়ারের অংশ হতে পেরে গর্বিত। আমি যে তোমার আদর্শ এটা জানতে পেরে গর্বিত। তুমিও ব্রাজিলের একজন তারকা হয়ে উঠেছো। আমি কেরিয়ারে অনেক ভুল করেছি এবং শিক্ষা নিয়েছি। কখনও হাল ছাড়িনি। প্রতি বার নিজেকে ভাল করার চেষ্টা করেছি।” নেমার আরও লিখেছেন, “শক্ত থাকো। সমালোচনা এবং চাপই তোমাকে শক্তিশালী করে দেবে। তখন মনে রাখবে যে আমি বলেছিলাম, ‘তুমি একদিন ব্রাজিলকে ট্রফি জেতাবে।’ তোমার দারুণ সাফল্য কামনা করি। এখন ক’দিন সব কিছু থেকে দূরে থাকো। ছুটি কাটাও এবং শক্তিশালী হয়ে ফিরে এসো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement