WPL 2023

পরের বারের অন্য আইপিএল কবে? সময় ঠিক করে ফেলল ভারতীয় ক্রিকেট বোর্ড

শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা আলোচনায় বসেছিলেন আমদাবাদে। বিশেষ সাধারণ বৈঠক হয় সেখানে। ছেলেদের আইপিএল ফাইনালের আগেই অন্য আইপিএলের সময় ঠিক করল বোর্ড।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৯:০৮
Harmanpreet kaur

হরমনপ্রীত কৌরের মুম্বই ইন্ডিয়ান্স এ বারের প্রতিযোগিতা জিতেছিল। —ফাইল চিত্র।

এই বছরই প্রথম বার মেয়েদের আইপিএল হয়। উইমেন্স প্রিমিয়ার লিগ আয়োজন করে ভারতীয় ক্রিকেট বোর্ড। পরের বছর এই লিগ কবে হবে সেটাও প্রায় ঠিক করে ফেলল তারা। হরমনপ্রীত কৌরের মুম্বই ইন্ডিয়ান্স এ বারের প্রতিযোগিতা জিতেছিল। পরের বার কবে হবে এই লিগ?

শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা আলোচনায় বসেছিলেন আমদাবাদে। বিশেষ সাধারণ বৈঠক হয় সেখানে। ছেলেদের আইপিএল ফাইনালের আগেই মেয়েদের প্রতিযোগিতার সময় ঠিক করল বোর্ড। বৈঠকের পর সচিব জয় শাহ বলেন, “সম্প্রচারকারী সংস্থার সঙ্গে কথা বলে আমরা সময় ঠিক করব। ২০২৪ সালের মার্চের আগে এই লিগ করার চেষ্টা করছি আমরা।”

Advertisement

মেয়েদের ক্রিকেট দলের কোচও ঠিক করা হবে। জয় শাহ বলেন, “মহিলা দলের কোচ কে হবেন তা ভেবে রাখা হয়েছে। ক্রিকেট উপদেষ্টা কমিটি কয়েক দিনের মধ্যেই দেখা করে সিদ্ধান্ত নেবে। বাংলাদেশ সফরের আগেই কোচ বেছে নেওয়া হবে।” ভারতীয় দল বাংলাদেশ যাবে এই বছরের জুলাইয়ে। তার আগে কোচ বেছে ফেলতে চায় বোর্ড।

ভারত ‘এ’ দল নিয়েও ভাবনা চিন্তা রয়েছে। ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ডে সেই দলকে সফর করাতে চাইছে বোর্ড। তা নিয়ে কথাও চলছে। জয় শাহ বলেন, “ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ডে বোর্ডের সঙ্গে আমরা কথা বলছি। এই ধরনের সফরে ক্রিকেটাররা ওই দেশে খেলার অভিজ্ঞতা অর্জন করতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement