Hardik Pandya

ঈশানদের রঞ্জিতে খেলার নির্দেশ দিলেও হার্দিককে নিয়ে কেন চুপ বোর্ড? জানা গেল কারণ

ফর্মের কারণে জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের রাজ্য দলের হয়ে খেলার নির্দেশ দিয়েছে বোর্ড। ঈশান কিশনের মতো ক্রিকেটারদের বলা হয়েছে রঞ্জি ট্রফিতে খেলতে। কিন্তু হার্দিক পাণ্ড্যকে নিয়ে কোনও কথা নেই বোর্ডের মুখে। তাঁকে কিছু বলা হয়নি বলেই জানা গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪৪
cricket

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

ফর্মের কারণে জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের রাজ্য দলের হয়ে খেলার নির্দেশ দিয়েছে বোর্ড। ঈশান কিশনের মতো ক্রিকেটারদের বলা হয়েছে রঞ্জি ট্রফিতে খেলতে। কিন্তু হার্দিক পাণ্ড্যকে নিয়ে কোনও কথা নেই বোর্ডের মুখে। তাঁকে কিছু বলা হয়নি বলেই জানা গিয়েছে। কেন হার্দিকের ক্ষেত্রে আলাদা পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছেন জয় শাহেরা?

Advertisement

জানা গিয়েছে, লাল বলের ক্রিকেটে ফেরার মতো পরিস্থিতিতে এখনই নেই হার্দিক। তাঁকে সাদা বলের ক্রিকেটের জন্যই ভাবা হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং তার পরে আগামী দিনে সাদা বলের ক্রিকেটে হার্দিকই দলের নেতা হতে চলেছেন বলে জল্পনা রটেছে। তাই তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নেওয়া হচ্ছে না।

বোর্ডের এক কর্তা একটি ওয়েবসাইটে বলেছেন, “হার্দিকের শারীরিক অবস্থার কথা আমরা জানি। এই মুহূর্তে ওর শরীর লাল বলের ক্রিকেটের ধকল নেওয়ার জন্য তৈরি নয়। টেস্ট ক্রিকেটে খেলার মতো পরিশ্রম এখনই ও করতে পারবে না। আইসিসি-র প্রতিযোগিতায় ফিট হার্দিককে চাই বোর্ডের। তাই ওকে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলার নির্দেশ দেওয়া হয়নি।”

তবে বাকি ক্রিকেটারদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাঁরা রাজ্য দলের হয়ে খেলার বদলে আইপিএলকে বেশি গুরুত্ব দিচ্ছেন। বিশেষত ঈশান ফিট হওয়ার সত্ত্বেও কেন রঞ্জি খেলছেন না সেটা নিয়ে প্রশ্ন উঠছে। বোর্ডের ওই কর্তা বলেছেন, “কিছু তরুণ ক্রিকেটাররের সঙ্গে রাজ্য দল যোগাযোগ করলেই বলা হচ্ছে তাঁরা ফিজিয়োর সঙ্গে ব্যস্ত। এটা চলতে দেওয়া যেতে পারে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement