Virat Kohli

এক দিনের ক্রিকেট থেকে অবসর অ্যারন ফিঞ্চের, প্রাক্তন সতীর্থকে শুভেচ্ছা জানালেন বিরাট কোহলী

এক সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে খেলেছেন ফিঞ্চ। সেই সময় তাঁকে খুব কাছ থেকে দেখেছেন বিরাট কোহলী। ফিঞ্চ অবসর নেওয়ার কথা ঘোষণা করতেই তাঁকে শুভেচ্ছা জানালেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৭
ফিঞ্চকে শুভেচ্ছা জানালেন কোহলী।

ফিঞ্চকে শুভেচ্ছা জানালেন কোহলী। ফাইল ছবি

এক দিনের ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। নিউজিল্যান্ড সিরিজের শেষ এক দিনের ম্যাচ ফিঞ্চের জীবনেরও সর্বশেষ হতে চলেছে। আইপিএলে এক সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন ফিঞ্চ। তখন তাঁকে খুব কাছ থেকে দেখেছেন বিরাট কোহলী। ফিঞ্চ অবসর নেওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

অবসরের সিদ্ধান্ত ঘোষণা করতে গিয়ে ইনস্টাগ্রামে ফিঞ্চ লেখেন, ‘একটা দুর্দান্ত যাত্রা পেরিয়ে এলাম! সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারদের সঙ্গে খেলতে পারা গর্বের ব্যাপার। ছোট থেকেই অস্ট্রেলিয়ার হয়ে খেলা আমার স্বপ্ন ছিল। যা আশা করেছিলাম তার থেকে অনেক কিছু বেশি পেয়েছি। শুভেচ্ছাবার্তা এবং শুভকামনার জন্যে সবাইকে ধন্যবাদ।’

Advertisement

এই পোস্টের উত্তর দিতে গিয়ে কোহলী লেখেন, ‘দারুণ খেলেছে ফিঞ্চি। এত বছর ধরে তোমার বিরুদ্ধে খেলা এবং আরসিবি-তে তোমার সঙ্গে খেলা খুবই উপভোগ করেছি। জীবনের পরের অধ্যায় যাতে দারুণ ভাবে কাটাতে পারো, তার জন্য সব রকম শুভেচ্ছা রইল।’

এক দিনের ক্রিকেটে অস্ট্রেলিয়ার হয়ে ১৪৪টি ম্যাচে ৫৪০১ রান করেছেন ফিঞ্চ। গড় ৩৯.৪২। ১৭টি শতরান রয়েছে তাঁর। এক দিনের ক্রিকেটে শতরানের তালিকায় রিকি পন্টিং (২৯), ডেভিড ওয়ার্নার (১৮) ও মার্ক ওয়ের (১৮) পরে রয়েছেন তিনি।

কয়েক দিন পরে ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলতে নামবে অস্ট্রেলিয়া। সেই সিরিজ খেলে অবসর নিতে পারতেন ফিঞ্চ। তা হলে নিজের ঘরের মাঠ মেলবোর্নে এক দিনের ক্রিকেটকে বিদায় জানানো যেত। কিন্তু সময় নষ্ট করতে চাননি ফিঞ্চ। তিনি চাইছেন, যত তাড়াতাড়ি সম্ভব নতুন অধিনায়কের নেতৃত্বে আগামী বছরের বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে ফেলুক অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement