T20 World Cup 2022

রোহিতদের বিশ্বকাপের দল নিয়ে মন্তব্য! প্রাক্তন সতীর্থদের একহাত নিলেন সুনীল গাওস্কর

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রোহিত শর্মাদের দল ঘোষণার পরে সমালোচনা করেছেন দিলীপ বেঙ্গসরকার ও মহম্মদ আজহারউদ্দিন। দলে নিয়ে মন্তব্য করায় তাঁদের উপর চটেছেন সুনীল গাওস্কর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৫
প্রাক্তন সতীর্থদের বিরুদ্ধে চটেছেন সুনীল গাওস্কর।

প্রাক্তন সতীর্থদের বিরুদ্ধে চটেছেন সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণার পরে দিলীপ বেঙ্গসরকার, মহম্মদ আজহারউদ্দিনের মতো প্রাক্তন ক্রিকেটাররা সেই দলের সমালোচনা করেছেন। উমরান মালিক, শুভমন গিলের মতো তরুণ ক্রিকেটারদের দলে না নেওয়ায় ম্যানেজমেন্টের সমালোচনা করেছেন তিনি। এই ধরনের মন্তব্য করে তাঁরা আখেরে দলের ক্ষতি করছেন বলে মনে করেন আর এক প্রাক্তন ক্রিকেটার সুনীল গাওস্কর। প্রাক্তন সতীর্থদের একহাত নিয়েছেন তিনি।

প্রাক্তনদের সমালোচনা নিয়ে সংবাদমাধ্যমে মুখ খুলেছেন গাওস্কর। তিনি বলেন, ‘‘আমি বিশ্বাস করি, এই দল যদি ভাগ্যের একটু সাহায্য পায়, তা হলে ওরা বিশ্বকাপ জিততে পারে। আর এক বার দল নির্বাচন হয়ে গেলে সেটা আমাদের দল। তাই সেই দলের পাশে আমাদের থাকা উচিত। দলে কাকে নেওয়া হল, কাকে নেওয়া হল না সেই বিষয়ে আমাদের প্রশ্ন করা উচিত নয়। তাতে দলের মনোবলে আঘাত লাগতে পারে।’’

Advertisement

তবে সেই সঙ্গে গাওস্কর জানিয়েছেন, আইপিএলের পারফরম্যান্স বিচার করে বিশ্বকাপের দল তৈরি করা হলে তিন জন ক্রিকেটারকে তিনি দলে দেখতে চাইতেন। তিনি বলেন, ‘‘আমার হাতে ক্ষমতা থাকলে আমি উমরান, শুভমন ও শামিকে দলে নিতাম। ওরা আইপিএলে খুব ভাল খেলেছে। টি-টোয়েন্টিতে ওদের লম্বা রেসের ঘোড়া ভাবা হলে এখন থেকেই ওদের সেই সুযোগ দেওয়া উচিত।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলবে তারা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেললেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টির পাশাপাশি এক দিনের সিরিজও খেলবেন রোহিত শর্মাকে। এই সিরিজ দু’টিকে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখছে ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement