T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলীকে নিয়ে অন্য ভাবনা রয়েছে রোহিতদের! খোলসা করলেন অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে কি ওপেনারের ভূমিকায় দেখা যাবে বিরাট কোহলীকে! এই বিষয়ে মুখ খুললেন রোহিত শর্মা। ভারতের অধিনায়ক জানালেন, কোহলীকে নিয়ে অন্য ভাবনা রয়েছে তাঁদের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৪:২২
বিরাট কোহলীকে নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা।

বিরাট কোহলীকে নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ছন্দে ফিরেছেন বিরাট কোহলী। স্বস্তিতে দল। কোহলী ছন্দে ফেরায় বিশ্বকাপে তাঁকে অন্য ভাবে ব্যবহার করা হতে পারে বলে জানিয়েছেন রোহিত শর্মা। দলের অধিনায়কের মতে, কোহলী থাকায় দলের ব্যাটিং অর্ডারে পরীক্ষা-নিরীক্ষার জায়গা রয়েছে। দরকার পড়লে কোহলীকে ওপেনার হিসাবে ব্যবহার করা হতে পারে বলে জানিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলতে নামার আগে একটি সাংবাদিক বৈঠকে রোহিতকে প্রশ্ন করা হয়, বিশ্বকাপে কি কোহলীকে ওপেন করতে দেখা যাবে? জবাবে রোহিত বলেন, ‘‘কোহলী একটা বিকল্প। এ রকম বিকল্প থাকলে ভাল হয়। বিশ্বকাপে আপনি এমন দল চান যেখানে যে কেউ যে কোনও জায়গায় ব্যাট করতে পারবে। যদি আমরা কিছু পরীক্ষা-নিরীক্ষা করি তাতে তো কোনও সমস্যা নেই।’’

Advertisement

রোহিতের মতে, কোহলী এর আগেও দেখিয়েছেন যে তিনি ওপেন করতে পারেন। সেটা ম্যানেজমেন্টের মাথায় রয়েছে বলে জানিয়েছেন তিনি। রোহিত বলেন, ‘‘কোন ক্রিকেটার দলের জন্য কোথায় কাজে লাগতে পারে সেটা আমরা জানি। কোহলী আগেও ওপেন করেছে। সেটা আমাদের মাথায় আছে। বিশ্বকাপে ও অবশ্যই আমাদের জন্য একটা বিকল্প। ও থাকায় তৃতীয় ওপেনার নিতে হয়নি আমাদের। দরকার পড়লে ওকে ওপেনিংয়ে কাজে লাগানো হবে।’’

কোহলী যে ভারতীয় দলের তৃতীয় ওপেনারের চাহিদা পূরণ করেছেন সে কথা জানিয়েছেন সুনীল গাওস্করও। ভারতের প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, কোহলী থাকায় ভারতকে তৃতীয় ওপেনার নিতে হয়নি। দরকার পড়লে ও ওপেন করবে। তবে অন্য দিকে কোহলীকে ওপেনার হিসাবে দেখছেন না আর এক প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। তাঁর মতে, যত দিন রোহিত ও রাহুল রয়েছেন তত দিন কোহলী ভারতের হয়ে তিন নম্বরেই ব্যাট করতে নামবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement