Shakib Al Hasan

Shakib Al Hasan: বিশ্রামের প্রস্তাব দিতেই লুফে নিলেন শাকিব, টেস্ট অধিনায়ককে ঘিরে গুঞ্জন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে খেলবেন না শাকিব। যাবেন না জিম্বাবোয়ে সফরেও। ধাক্কা খাচ্ছে বিসিবির পূর্ণশক্তির দল পাঠানোর ভাবনা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১৭:৪১
জিম্বাবোয়ে যাবেন না শাকিব।

জিম্বাবোয়ে যাবেন না শাকিব। ফাইল ছবি।

জিম্বাবোয়ে সফর থেকে নিজেকে সরিয়ে নিলেন বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক শাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজও খেলবেন না শাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম কর্তা জালাল ইউনুস বলেছেন, ‘‘জিম্বাবোয়ে সফর নিয়ে নির্বাচকদের সঙ্গে আমার সাধারণ কিছু কথা হয়েছে। জিম্বাবোয়েতে আমাদের তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা। এই এক দিনের সিরিজ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়। তাই আমরা সিনিয়র ক্রিকেটারদের প্রস্তাব দিয়েছি। ওরা চাইলে এই সফরে বিশ্রাম নিতে পারে। যদিও এখনও পর্যন্ত শুধু শাকিবই জানিয়েছে, জিম্বাবোয়ে সফরে ওকে পাওয়া যাবে না।’’

Advertisement

শুধু জিম্বাবোয়ে সফর থেকেই নয়, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন শাকিব। ১০ জুলাই দু’দেশের প্রথম এক দিনের ম্যাচ। ইউনুস সিনিয়রদের বিশ্রামের প্রস্তাবের কথা বলেও জানিয়েছেন, ‘‘জিম্বাবোয়েতে আমরা পূর্ণ শক্তির দলই পাঠাতে চাই।’’

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে অর্ধশতরান করলেও দ্বিতীয় টেস্টে তেমন রান পাননি শাকিব। বাংলাদেশও ২-০ ব্যবধানে হেরেছে টেস্ট সিরিজ। শাকিবকে নিয়মিত দেশের জন্য পাওয়া যাবে নিশ্চিত হয়েই, কিছু দিন আগে তাঁকে টেস্ট দলের অধিনায়ক করে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের কাছে প্রথম টেস্টে পরাজয়ের পর সতীর্থদের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলেন শাকিব। কিন্তু তিনি নিজেই কেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজের পর জিম্বাবোয়ে সফর থেকেও সরে দাঁড়াচ্ছেন, তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেটে।

আরও পড়ুন
Advertisement