Rohit Sharma

বিশ্বকাপের আগে ফোনছাড়া রোহিত, কী হল রোহিত শর্মার আইফোনের?

দরকারি জিনিস ভুলে যাওয়ার ব্যাপারে ‘সুনাম’ রয়েছে তাঁর। মাঝেমাঝেই পাসপোর্ট, ফোন, দরকারি কাগজ ভুলে যান বা হোটেলে ফেলে আসেন। সেই রোহিত এ বার হারিয়ে ফেললেন নিজের বহুমূল্যের ফোন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫২
cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

দরকারি জিনিস ভুলে যাওয়ার ব্যাপারে ‘সুনাম’ রয়েছে তাঁর। মাঝেমাঝেই পাসপোর্ট, ফোন, দরকারি কাগজ ভুলে যান বা হোটেলে ফেলে আসেন। রোহিত শর্মার সেই অভ্যাস গেল না। জানা গিয়েছে, রাজকোটে ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় ম্যাচের আগে নিজের আইফোন হারিয়ে ফেলেছেন রোহিত। এখনও তা খুঁজে পাননি।

Advertisement

ম্যাচটি ছিল বুধবার। রোহিত তার আগের দিন, অর্থাৎ মঙ্গলবার সাংবাদিক বৈঠক করতে এসেছিলেন। দলের বাকিরা তখন অনুশীলন করতে মাঠে ঢুকে গিয়েছেন। সেই সময়ই তিনি ফোন হারিয়ে ফেলেছেন বলে জানা গিয়েছে। পরে ফোনটি সুইচ্‌ড অফ পাওয়া যায়। লোকেশন ট্র্যাক করে দেখা গিয়েছে, শেষ বার সেটি রিং রোডে দেখা গিয়েছে। রোহিত এখনও পুলিশে অভিযোগ জানাননি। কিন্তু ফোনটি এখনও পাওয়া যায়নি। ভারতীয় দল রাজকোট ছেড়ে বৃহস্পতিবারই গুয়াহাটি চলে এসেছে।

সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার কর্তারা জানিয়েছেন, ফোনটি খোঁজার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন তাঁরা। অভিযোগ জানানো না হলেও স্থানীয় পুলিশও এই কাজে সহযোগিতা করছে। সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার দাবি, স্থানীয় এলাকায় কোনও আন্তর্জাতিক ম্যাচ বা উৎসব থাকলেই ফোন চুরির ঘটনা বেড়ে যায়। কিন্তু নিরাপত্তার ফাঁক গলে খোদ ভারতের অধিনায়কেরই ফোন চুরি হয়ে যাবে, এটা তাঁরা ভাবতে পারেননি।

প্রসঙ্গত, ফোন, ওয়ালেট, আইপ্যাড হারিয়ে ফেলা রোহিতের কাছে নতুন নয়। এমনকি তিনি বিয়ের আংটিও হারিয়ে ফেলেছিলেন এক বার। বছর ছয়েক আগে একটি অনুষ্ঠানে বিরাট কোহলি প্রথম রোহিতের এই ভুলোমনের কথা বলেছিলেন। পরে অজিঙ্ক রাহানেও একই কথা বলেছেন।

কিছু দিন আগে একই কাণ্ড ঘটে। এশিয়া কাপ জিতে দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছিল ভারতীয় দল। একে একে সব ক্রিকেটার ও সাপোর্ট স্টাফেরা উঠে পড়েছিলেন টিম বাসে। সবার শেষ ওঠেন অধিনায়ক রোহিত শর্মা। বাস ছাড়ব ছাড়ব করছে, ঠিক তখনই ছুটে এসে হোটেলের এক কর্মী জানান, নিজের পাসপোর্টই হোটেলের ঘরে ভুলে ফেলে রেখে এসেছেন রোহিত। এ কথা শুনে হাসির রোল ওঠে বাসে। লজ্জায় পড়ে যান রোহিত নিজেই। আর একটু হলে দেশে ফেরাই হচ্ছিল না তাঁর। শেষ মুহূর্তে বেঁচে যান ভারত অধিনায়ক।

ভারতীয় দলের টিম বাস কলম্বোর হোটেল থেকে বিমানবন্দরের উদ্দেশে রওনা হওয়ার সময় এই ঘটনা ঘটে। তার ভিডিয়োও বেরিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রোহিত সবে টিম বাসে উঠতে যাচ্ছেন, ঠিক তখনই পিছন থেকে এক কর্মী তাঁকে ডাকেন। তিনি জানান, হোটেলের ঘরে পাসপোর্ট ভুলে গিয়েছেন রোহিত। এ কথা শুনে ভারতীয় দলের এক সাপোর্ট স্টাফ রোহিতকে বলেন, গিয়ে পাসপোর্ট নিয়ে আসতে। তাঁরা অপেক্ষা করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement