India vs Pakistan

ভারতের নির্বাচক প্রধানকে কটাক্ষ পাক ক্রিকেটারের, এশিয়া কাপের আগেই লেগে গেল দুই দেশের

এশিয়া কাপ শুরু হতে বেশি দিন বাকি নেই। তার আগেই ভারত-পাকিস্তানের মধ্যে লেগে গেল। অজিত আগরকরকে কটাক্ষ করলেন পাকিস্তানের শাদাব খান।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ২১:০৭
cricket

পাক অধিনায়ক বাবর আজম (বাঁ দিকে) এবং ভারত অধিনায়ক রোহিত শর্মা। — ফাইল চিত্র।

এশিয়া কাপ শুরু হতে বেশি দিন বাকি নেই। তার আগেই দুই দেশের লেগে গেল। ভারতের নির্বাচক প্রধান অজিত আগরকরকে কটাক্ষ করলেন পাকিস্তানের স্পিনার শাদাব খান। অজিতের সাম্প্রতিক একটি মন্তব্য নিয়ে প্রশ্নের উত্তর দিতে গিয়ে পাক স্পিনার নাম না করে তাঁর সমালোচনা করেছেন। ফলে দুই দেশের ম্যাচের ছ’দিন বাকি থাকতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।

Advertisement

সম্প্রতি আগরকরকে জিজ্ঞাসা করা হয়েছিল, পাকিস্তানের পেস বোলিং আক্রমণ কী ভাবে সামলাবে ভারত? পাকিস্তানের দলে থাকা তিন পেসার শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ এবং বাকিদের কথা উল্লেখ করেই প্রশ্ন করা হয়েছিল। আগরকর হেসে উত্তর দিয়েছিলেন, “কোহলি একাই ওদের দেখে নেবে।”

সেই প্রসঙ্গে আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ পর প্রশ্ন করা হয় শাদাবকে। তিনি বলেন, “দেখুন, এই ব্যাপারটা নির্ভর করে ম্যাচের দিনের উপরে। আমি হই, বা ভারতের অন্য কেউ কোনও একটা কথা বলে দিতেই পারে। কিন্তু শুধু কথা বললে কিছু হয় না। যে কেউ যা খুশি বলতে পারে। এতে না কিছু বদলায়, না কোনও কিছুতে প্রভাব পড়ে। যে দিন ম্যাচ খেলতে নামব সে দিন এটা নিয়ে ভাবব। কারণ ম্যাচের দিনই যা হওয়ার হবে।”

গত বারের এশিয়া কাপে গ্রুপ পর্বে পাকিস্তানকে হারালেও সুপার ফোরে তাদের কাছে হেরে ছিটকে যায় ভারত। ফাইনালে উঠতে পারেনি। কিন্তু বিশ্বকাপে বদলা নেয় তারা। বিরাট কোহলির অনবদ্য ইনিংসে ভর করে মেলবোর্নে প্রায় এক লক্ষ দর্শকের সামনে জেতে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement