Rinku Singh

রিঙ্কুর বাবা-মায়ের গায়ে ভারতের জার্সি, ভারতীয় ক্রিকেটারের ছবি পোস্ট হতেই ভাইরাল

আয়ারল্যান্ড সিরিজ়‌ খেলে দেশে ফিরেছেন রিঙ্কু সিংহ। তার পরেই ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন তিনি, যা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৪:৫৩
cricket

রিঙ্কু সিংহ। — ফাইল চিত্র।

আইপিএলে ভাল খেলার সুবাদে জাতীয় দলে সুযোগ পেয়েছেন রিঙ্কু সিংহ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে অভিষেক হয়েছে তাঁর। দ্বিতীয় ম্যাচে প্রথম ব্যাট করার সুযোগ পেয়েছিলেন। ২১ বলে ৩৮ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা হন। এখন তিনি দেশে ফিরেছেন। তার পরেই ইনস্টাগ্রামে এমন একটি ছবি পোস্ট করেছেন, যা ভাইরাল হয়েছে।

Advertisement

ছবিতে রিঙ্কুর সঙ্গে দেখা গিয়েছে তাঁর বাবা-মাকে। দু’জনের গায়েই ভারতের জার্সি। মাঝে দাঁড়িয়ে রয়েছেন রিঙ্কু। ক্যাপশনে তিনি লিখেছেন, “যাদের জন্যে সব কিছু শুরু হয়েছিল। যেখান থেকে সব কিছু শুরু হয়েছিল।” রিঙ্কু দাঁড়িয়ে রয়েছেন তাঁর বাড়ির সামনেই।

বাবা-মায়ের সঙ্গে রিঙ্কুর এই ছবি সমাজমাধ্যমে দারুণ জনপ্রিয় হয়েছে। রিঙ্কুর ক্রিকেটার হয়ে ওঠার পিছনে বাবা-মায়ের অবদান কতটা রয়েছে সেটা সবাই জানেন। বাবা এখনও বাড়ি বাড়ি সিলিন্ডার পৌঁছে দেন। এক সময় সেই কাজ করতে হয়েছিল রিঙ্কুকেও। মা কখনও তাঁর ক্রিকেটার হওয়ার পথে বাধা হননি। বরাবর সমর্থন করেছেন। সেই রিঙ্কু নিজের সাফল্যের দিনেও বাবা-মায়ের অবদান ভোলেননি।

ডাবলিনে দ্বিতীয় ম্যাচের পর সেরার পুরস্কার নিয়ে রিঙ্কু বলেছিলেন, ‘‘ভাল কিছু করার আত্মবিশ্বাস নিয়েই ব্যাট করতে নেমেছিলাম। লক্ষ্য ছিল আইপিএলের অভিজ্ঞতা কাজে লাগানোর। মনে হয় সেটাই ঠিকঠাক করতে পেরেছি। দলের রানও ভাল জায়গায় পৌঁছেছে।’’

তিনি যোগ করেছিলেন, ‘‘আসলে আমি ক্রিকেট খেলছি টানা দশ বছর। উঠেও এসেছি খুবই সাধারণ পরিবার থেকে। বলতে পারেন, কঠোর পরিশ্রমের ফল এখন পাচ্ছি। বেশি ভাল লাগছে, আন্তর্জাতিক ম্যাচে প্রথম ব্যাট করার সুযোগ পেয়ে সেরার পুরস্কার হাতে নিয়ে। এতটা ভাবতে পারিনি। এখন এই ছন্দটাই ধরে রাখতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement