Pakistan Cricket Board

বিশ্বকাপের আগে ডামাডোল পাকিস্তানের ক্রিকেটে, দায়িত্বে ইস্তফা প্রাক্তন অধিনায়কের

বৃহস্পতিবার পিসিবি প্রধানের ডাকা একটি গুরুত্বপূর্ণ বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন অধিনায়ক। বৈঠকে এশিয়া কাপে বাবরদের পারফরম্যান্সের পর্যালোচনা হয়। বৈঠকের পরেই ইস্তফা দিয়েছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২৬
picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

প্রায় সারা বছরই ডামাডোল লেগে থাকে পাকিস্তানের ক্রিকেটে। বিশ্বকাপের আগে আবার প্রকাশ্যে বাবর আজ়মদের ক্রিকেট বোর্ডে অশান্তির খবর। এ বার দু’মাসেই গুরুত্বপূর্ণ দায়িত্বে ইস্তফা দিলেন মহম্মদ হাফিজ।

Advertisement

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জ়াকা আশরফ দায়িত্ব নেওয়ার পর টেকনিক্যাল কমিটির সদস্য করেছিলেন হাফিজকে। এই কমিটির অন্য দুই সদস্য মিসবা উল হক এবং ইনজামাম উল হক। তিন প্রাক্তন অধিনায়ককে দায়িত্ব দিয়েছিলেন পিসিবি প্রধান। কিন্তু মাত্র দু’মাস পরেই সরে দাঁড়ালেন হাফিজ। পিসিবি সূত্রের খবর, এক শ্রেণির কর্তার আচরণে ক্ষুব্ধ প্রাক্তন অধিনায়ক।

ইস্তফার কথা সমাজমাধ্যমেও জানিয়েছেন হাফিজ। আশ্বাস দিয়েছেন, পাকিস্তানের ক্রিকেটের জন্য প্রয়োজন মতো সাহায্য করবেন। তিনি লিখেছেন, ‘‘পাকিস্তান ক্রিকেট বোর্ডের টেকনিক্যাল কমিটির দায়িত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার এই পদ ছিল অবৈতনিক। এই সুযোগ দেওয়ার জন্য জাকা আশরফকে ধন্যবাদ। পাকিস্তানের ক্রিকেটের জন্য তাঁর যদি আমার কোনও পরামর্শ প্রয়োজন হয় অবশ্যই দেব। পাকিস্তানের ক্রিকেটের জন্য আমার শুভেচ্ছা থাকল।’’

বৃহস্পতিবারই পিসিবি প্রধানের ডাকা একটি বৈঠকে উপস্থিত ছিলেন হাফিজ। এশিয়া কাপে বাবরদের পারফরম্যান্সের পর্যালোচনা হয় এই বৈঠকে। ভারত এবং শ্রীলঙ্কার কাপে পর পর হার নিয়ে আলোচনা হয়। বাবর, শাদাব খান ছাড়াও জাতীয় দলের কোচ এবং সহকারী কোচদেরও ডাকা হয়েছিল বৈঠকে। তার পর সে দিন রাতে হঠাৎই ইস্তফা দিয়েছেন হাফিজ। স্বভাবতই তৈরি হয়েছে চাঞ্চল্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement