Andre Onana

কাঠগড়ায় ওনানা, রিয়ালের ত্রাতা জুড 

ম্যাচের পরে ওনানা বললেন, ‘‘আমার দোষেই দল হেরেছে। খুব খারাপ লাগছে। চেষ্টা করব এই ভুল থেকে শিক্ষা নিয়ে আরও শক্তিশালী হয়ে ফিরে আসতে।’’

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৩৯
An image of Andre Onana

হতাশ: গোল খাওয়ার পরে ম্যান ইউয়ের ওনানা। ছবি: গেটি ইমেজেস।

গোলরক্ষক আন্দ্রে ওনানার ভুলের খেসারত দিতে হল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। সাত গোলের রুদ্ধশ্বাস ম্যাচে প্রিমিয়ার লিগের ক্লাব ৩-৪ হেরে গেল বায়ার্ন মিউনিখের কাছে বিপক্ষের মাঠে।

Advertisement

ম্যাচের পরে ওনানা বললেন, ‘‘আমার দোষেই দল হেরেছে। খুব খারাপ লাগছে। চেষ্টা করব এই ভুল থেকে শিক্ষা নিয়ে আরও শক্তিশালী হয়ে ফিরে আসতে।’’ বুন্দেশলিগা চ্যাম্পিয়ন ক্লাবের চার গোলদাতা লেরয় সানে (২৮ মিনিট), স্যাজ় নাব্রি (৩২ মিনিট), হ্যারি কেন (৫৩ মিনিট, পেনাল্টি) ও মাথিস টেল (সংযুক্ত সময়ের দ্বিতীয় মিনিটে)। ম্যান ইউয়ের কাসেমিরো করেন জোড়া গোল (৮৮ ও সংযুক্ত সময়ের পঞ্চম মিনিট)। ৪৯ মিনিটে অন্য গোলদাতা
রাসমাস হোইলুন্ড।

এই ম্যাচে যাবতীয় চর্চা বায়ার্নের প্রথম গোল নিয়ে। সানে ও হ্যারি কেন নিজেদের মধ্যে পাস খেলতে খেলতে এগিয়ে যাচ্ছিলেন। আর বিপক্ষের গোল লক্ষ্য করে যে নিচু শটটি সানে মারেন তা অবিশ্বাস্য ভাবে ওনানার হাত ফস্কে জালে জড়িয়ে যায়।

এ দিকে, ইউনিয়ন বার্লিনের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের ত্রাতার ভূমিকায় আবার দেখা গেল জুড বেলিংহ্যামকে। সান্তিয়াগো বের্নাবাউয়ে ইংরেজ তারকা একমাত্র গোলটি করেন সংযুক্ত সময়ের চতুর্থ মিনিটে। ম্যান ইউ হারলেও বড় জয় পেয়েছে প্রিমিয়ার লিগের অন্য ক্লাব আর্সেনাল। তারা ৪-০ গোলে হারিয়ে দিয়েছে পিএসভি আইন্দোভেনকে। আট মিনিটেই গানার্সকে এগিয়ে দেন বুকায়ো সাকা। অন্য তিনটি গোল করেন লিয়োনার্দো ট্রোসার্ড (২০ মিনিট), গ্যাব্রিয়েল জেসুস (৩৮ মিনিট) ও মার্টিন ওডেগার্ড (৭০ মিনিট)।

স্পেনে খেলতে গিয়ে ইন্টার মিলান ১-১ ড্র করেছে রিয়াল সোসিদাদের সঙ্গে। খেলার চার মিনিটেই স্পেনের ক্লাব এগিয়ে যায় ব্রেস মেনন্দেসে গোলে। ইন্টার মিলানের হয়ে শেষরক্ষা করেন লাউতারো মার্তিনেস। ৮৭ মিনিটে ১-১ করেন আর্জেন্টিনীয় ফরোয়ার্ড। মিলান জিততে না পারলেও আত্মঘাতী গোলের সৌজন্যে ইটালির অন্য ক্লাব নাপোলি ২-১ হারিয়েছে স্পোর্টিং ব্রাগাকে। মারাদোনার পুরনো ক্লাবের দুই গোলদাতা জিয়োভান্নি ডি লোরেঞ্জো (৪৫+১ মিনিট) ও সিকোউ নিয়াকাতে (৮৮ মিনিটে, আত্মঘাতী)। ব্রাগার একমাত্র গোল ৮৪ মিনিটে করেছিলেন ব্রুমা।

সেভিয়া-লঁস খেলার ফল ১-১। ড্র হয়েছে গালাতাসারে-এফসি কোপেনহেগেন ম্যাচও (২-২)। বেনফিকা ০-২ পরাজিত হয়েছে এফসি রেড বুল সালজ়বুর্গের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement