mayank agarwal

Mayank Agarwal: নিজেকে বদলে সাদা বলের ক্রিকেটে নামছেন ময়ঙ্ক

বেঙ্গালুরুর হয়ে খেলে দু’টি শতরান। সাদা বলের ক্রিকেটে খেলার ধরন পাল্টে ফেলেছেন ময়ঙ্ক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৬:৩০
মহারাজা ট্রফিতে ময়ঙ্কের শতরান।

মহারাজা ট্রফিতে ময়ঙ্কের শতরান। ছবি: টুইটার থেকে

এ বারের আইপিএলে রান পাননি ময়ঙ্ক অগ্রবাল। পঞ্জাব কিংসকে নেতৃত্ব দিলেও সেই দলে সর্বাধিক রানের তালিকায় প্রথম পাঁচে ছিলেন না তিনি। সেই ময়ঙ্কই পাল্টে ফেলতে চাইছেন সাদা বলের ক্রিকেটে নিজের খেলার ধরন। চেষ্টা করছেন সাদা বলের ক্রিকেটে নিজের ভাগ্য পরিবর্তন করতে।

আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ১২ ইনিংসে ময়ঙ্কের সংগ্রহ ১৯৬ রান। গড় ১৬.৩৩। সেই ময়ঙ্কই মহারাজা টি-টোয়েন্টি ট্রফিতে (কর্ণাটকের স্থানীয় লিগ) ১১টি ইনিংসে ৪৮০ রান করেন। গড় ৫৩.৩৩। বেঙ্গালুরু ব্লাস্টার্সের হয়ে দুটো শতরানও করেছেন ময়ঙ্ক। তিনি বলেন, “শেষ চার মাসে আমি ব্যাটিং নিয়ে প্রচুর পরিশ্রম করেছি। পেসারদের বলেও সুইপ এবং রিভার্স সুইপ মারছি। নিজের খেলায় চার, পাঁচটি নতুন দিক খুঁজে বার করেছি। পরিশ্রমের ফল পাচ্ছি বলে ভাল লাগছে। মহারাজা ট্রফির মতো প্রতিযোগিতায় দুটো শতরান করে দারুণ লাগছে। ব্যাটে রান থাকলে সামনে থেকে নেতৃত্ব দেওয়া যায়।”

Advertisement

মহারাজা টি-টোয়েন্টি ট্রফিতে ২৮৭টি বল খেলেছেন ময়ঙ্ক। ৫০টি চার এবং ২০টি ছক্কা মেরেছেন তিনি। কৃষ্ণপ্পা গৌতমের শিবমগ্গা স্ট্রাইকারের বিরুদ্ধে ৪৮ বলে শতরান করেছেন। মনীষ পান্ডের গুলবার্গ মিস্টিক্সের বিরুদ্ধে ৫৮ বলে শতরান করেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে তাঁর দাপট ফের ময়ঙ্ককে নির্বাচকদের নজরে নিয়ে আসতেই পারে।

টেস্ট দলে এক সময় নিয়মিত সুযোগ পেতেন ময়ঙ্ক। কিন্তু ধীরে ধীরে সেই মানচিত্র থেকে হারিয়ে গিয়েছেন। সাদা বলের ক্রিকেটেও ভারতের হয়ে সে ভাবে সুযোগ পান না। কিন্তু হাল ছেড়ে দেওয়ার বান্দা নন ময়ঙ্ক। তিনি বলেন, “আমি আশা ছেড়ে দেব না। নিজের খেলায় উন্নতি করার চেষ্টা করছি। স্বপ্নভঙ্গ হচ্ছে না। আমার কাজ মাঠে নামা, রান করা, নিজেকে আরও পরিণত করা।”

আরও পড়ুন
Advertisement