Yuzvendra Chahal

চহালের হয়ে মুখ খুলেছিলেন, এ বার ভারতের বিশ্বকাপ দলে তাঁকেই বাদ দিলেন প্রাক্তন ক্রিকেটার

কিছু দিন আগে যুজবেন্দ্র চহালের হয়ে মুখ খুললেও নিজের দলে তাঁকে বাদ দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার ম্যাথু হেডেন। অবাক করা সিদ্ধান্তের কারণ অবশ্য জানাননি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৫:২৪
cricket

যুজবেন্দ্র চহাল। — ফাইল চিত্র।

বিশ্বকাপ যত এগিয়ে আসছে তত প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে দল বেছে নেওয়ার প্রবণতা বাড়ছে। কিছু দিন আগে সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতের ১৫ জনের দল বেছে নিয়েছিলেন। এ বার সেই কাজ করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তনী ম্যাথু হেডেন। তবে তাঁর দলে বেশ কিছু অবাক করা ব্যাপার রয়েছে। কিছু দিন আগে যুজবেন্দ্র চহালের হয়ে মুখ খুললেও নিজের দলে তাঁকে বাদ দিয়েছেন।

Advertisement

ভারতীয় দলে উইকেটকিপার হিসাবে ঈশান কিশন এবং সঞ্জু স্যামসন দু’জনকেই রেখেছেন হেডেন। শুধু তাই নয়, রয়েছেন কেএল রাহুলও। তাঁকে শুধুই ব্যাটার হিসাবে ব্যবহার করাতে চান হেডেন। অর্থাৎ রাহুল কিপিং করবেন না। অন্য দিকে, হেডেনের দলে সুযোগ পাননি দুই রিস্ট স্পিনার কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহাল।

ব্যাটিং বিভাগে হেডেন রেখেছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আয়ার, কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবকে। বোলিং বিভাগে তিনি রেখেছেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ়, শার্দূল ঠাকুর এবং যশপ্রীত বুমরাকে। হার্দিক পাণ্ড্য থাকছেন অলরাউন্ডার হিসাবে। দুই স্পিনার রবীন্দ্র জাডেজা এবং অক্ষর পটেল।

অদ্ভুত কথা হল, কিছু দিন আগেই এশিয়া কাপে চহালের বাদ পড়া নিয়ে মুখ খুলেছিলেন হেডেন। এখন নিজের দল থেকেই বাদ দিয়েছেন তাঁকে। হেডেন বলেছিলেন, “ভারতের দলে বেশ কিছু নাম না দেখে অবাক হয়েছিল। বিশেষত চহাল। দারুণ ক্রিকেটার ও। নির্বাচকদের কাছে কঠিন কাজ ছিল। কারণ ওদের দলে কুলদীপ যাদবের মতো বোলারও রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement