India vs Australia

ভারতীয় দলে একাধিক বদল, খেলতে পারছেন না ঈশান, নেই শুভমন, বুধবার রোহিতের সঙ্গে ওপেন করবেন কে?

বুধবার রাজকোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে। দলে নেই ঈশান কিশন এবং শুভমন গিল। রোহিত শর্মা ফিরেছেন এই ম্যাচে। তাঁর সঙ্গে ওপেন করবেন কে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪৭
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

সিরিজ় জেতা হয়ে গিয়েছে। সামনে বিশ্বকাপ। এমন অবস্থায় অসুস্থ ক্রিকেটারদের চাপ দিতে রাজি নয় ভারত। বুধবার রাজকোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাই তৃতীয় এক দিনের ম্যাচে একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে। দলে নেই ঈশান কিশন, শুভমন গিল, রবিচন্দ্রন অশ্বিনের মতো একাধিক ক্রিকেটার। রোহিত শর্মা ফিরেছেন এই ম্যাচে। তাঁর সঙ্গে ওপেন করবেন কে?

Advertisement

মঙ্গলবারই জানা গিয়েছিল যে, দলের একাধিক ক্রিকেটার অসুস্থ। অনেককে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। মাত্র ১৩ জন ক্রিকেটারের মধ্যে থেকে প্রথম একাদশ বেছে নিতে হয়েছে রোহিতকে। প্রথম দু’টি ম্যাচে খেলেননি তিনি। ছিলেন না বিরাট কোহলিও। তাঁরা দু’জনেই বুধবারের ম্যাচে রয়েছেন। কিন্তু শুভমন এবং ঈশান না থাকায় প্রশ্ন উঠছে রোহিতের সঙ্গে ওপেন করবেন কে? মনে করা হচ্ছে লোকেশ রাহুলকে দেখা যাবে রোহিতের সঙ্গে ওপেন করতে। এক দিনের ক্রিকেটে বিরাট তিন নম্বরে ব্যাট করেন। টি-টোয়েন্টি ক্রিকেটে যদিও তাঁকে ওপেন করতে দেখা যায়। তাই তিনিও এই ম্যাচে ওপেন করতে পারেন। টসের সময় রোহিত বলেন, “ঈশানের শরীর খারাপ। ও খেলতে পারবে না। এই ম্যাচে নেই অশ্বিনও।”

ভারতের প্রথম একাদশে রোহিত, বিরাট, রাহুল ছাড়াও রয়েছেন শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাডেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ এবং প্রসিদ্ধ কৃষ্ণ। রোহিত এবং রাহুল ওপেন করলে তিন নম্বরে নামবেন বিরাট। চার নম্বরে শ্রেয়স। পাঁচ নম্বরে নামবেন সূর্যকুমার। তার পর রয়েছেন জাডেজা এবং ওয়াশিংটন। তাঁদের দু’জনের সঙ্গে স্পিন আক্রমণ সামলাবেন কুলদীপ। দলে রয়েছেন তিন পেসার বুমরা, সিরাজ এবং প্রসিদ্ধ।

সিরিজ় জেতা হয়ে গিয়েছে ভারতের। রোহিতদের ছাড়াই সেই কাজ করে ফেলেছেন রাহুলেরা। রাজকোটের ম্যাচে খেলতে নামার আগে রোহিত বলেন, “বিশ্রামটা প্রয়োজন ছিল। এই ম্যাচ খেলতে মুখিয়ে আছি। এই সিরিজ়ে দল যে ভাবে খেলেছে, তাতে আমি খুশি। এখানে পিচ ব্যাটিংয়ের জন্য খুব ভাল। আমরা টস জিতলে বল করতাম।”

বুধবার জিতলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩-০ ব্যবধানে এক দিনের সিরিজ় জিততে পারবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement