India vs England 2024

তৃতীয় টেস্টে কি খেলতে পারবেন রাহুল? কতটা সুস্থ লোকেশ? নিজেই জানালেন ভারতীয় ব্যাটার

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে কি খেলতে পারবেন লোকেশ রাহুল? চোট সারিয়ে কতটা সুস্থ হয়েছেন তিনি? নিজেই তার জবাব দিলেন ভারতীয় ব্যাটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৭
cricket

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

দলে থাকলেও খেলা নিয়ে ধোঁয়াশা রয়েছে লোকেশ রাহুলের। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, কতটা সুস্থ হয়েছেন সেটা দেখে তবেই খেলানো হবে রাহুলকে। বিসিসিআইয়ের চিকিৎসকদের রিপোর্টের পরেই সিদ্ধান্ত নেবে ম্যানেজমেন্ট। যদিও রাহুল নিজে জানিয়ে দিয়েছেন, কতটা সুস্থ তিনি।

Advertisement

নেটে রাহুলের ব্যাট করার একটি ভিডিয়ো ছড়িয়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, সাবলীল ভাবে ব্যাট করছেন তিনি। শট খেলতে কোনও সমস্যা হচ্ছে না। পেশির চোটে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি তিনি। রাহুল থাকলে ভারতের মিডল অর্ডার অনেকটা শক্তিশালী হয়। তাই সুস্থ রাহুলকে চাইছে ভারতীয় দল। রাহুল কিন্তু ম্যানেজমেন্টকে ভাল ইঙ্গিতই দিচ্ছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলেছিলেন রাহুল। প্রথম ইনিংসে ৮৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন তিনি। তার পরেও হারতে হয়েছিল ভারতকে। দ্বিতীয় টেস্টের আগে জানা যায়, পেশিতে টান ধরেছে রাহুলের। ফলে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না তিনি। সেই টেস্টে রাহুলের বদলে খেলেন রজত পটীদার। রাহুল না খেললেও জেতে ভারত। সিরিজ়ে সমতা ফেরান রোহিত শর্মারা।

ইংল্যান্ড সিরিজ়ে খেলছেন না বিরাট কোহলি। তিনি না থাকায় চার নম্বরে ব্যাট করার দায়িত্ব রয়েছে রাহুলের। দ্বিতীয় টেস্টে রাহুল না থাকায় চার নম্বরে ব্যাট করেছিলেন শ্রেয়স আয়ার। কিন্তু তিনি বড় রান করতে পারেননি। তাই শেষ তিনটি টেস্টের দল থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে। তৃতীয় টেস্টে যদি রাহুল ফেরেন তা হলে চার নম্বরে ব্যাট করতে দেখা যাবে তাঁকে। ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে নামবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement